বাঘারপাড়ায় চাঁদা দাবির অভিযোগে এক ব্যক্তি গ্রেফতার

0
35

প্রদীপ বিশ্বাস, বাঘারপাড়া
যশোরের বাঘারপাড়ায় চাঁদা দাবির অভিযোগে মাসুদ মোল্যা (৫০) নামে এক ব্যক্তিকে আটক করেছে বাঘারপাড়া থানা পুলিশ। গত শুক্রবার পুলিশের একটি দল দুপুর থেকে ৯ ঘণ্টা অভিযান চালিয়ে ছাতিয়ানতলা এলাকা থেকে তাকে আটক করে। এঘটনায় ভুক্তভোগী দরাজহাট এলাকার অনাথ নিয়োগীর ছেলে বিল্পব নিয়োগী বাদী হয়ে ওই দিন রাতেই থানায় মামলা করেছেন।
আটককৃত মাসুদ মোল্যা উপজেলার দরাজহাট গ্রামের রকিব মোল্যার ছেলে।
মামলার এজাহারে বাদী উল্লেখ করেছেন, স্থানীয় ছাতিয়ানতলা বাজারে আনন্দ মিস্ত্রির নিকট জমি বিক্রয়ের খবর জানতে পেরে আসামী মাসুদ গত ১৯ ফেব্রুয়ারি রাতে বাড়িতে উপস্থিত হয়ে ২০ হাজার টাকা চাঁদা দাবি করেন। না দিলে জীবনের মত মেরে ফেলার হুমকি দিয়ে আসে। প্রাথমিক পর্যায় ০১ মার্চ বিকেলে আসামীকে তার দাবীকৃত টাকার মধ্যে তিন হাজার টাকা দেওয়া হয়। এসময় বাকী টাকা এক সপ্তাহের মধ্যে দেওয়ার কথা বলে শাসিয়ে চলে আসে। পরে বিষয়টি পুলিশকে অবগত করা হয়।
এদিকে আসামী মাসুদের বিরুদ্ধে এলাকাবাসীর অভিযোগ, দীর্ঘদিন দরাজহাট ও ছাতিয়ানতলা বাজার এলাকায় চাঁদাবাজ, সন্ত্রাসী কর্মকান্ডসহ বিভিন্ন অবৈধ কার্যক্রম চালিয়ে আসছিলেন। জমা জমি বিক্রির খবরসহ বাজার ব্যবসায়ীদের কাছ থেকে সুযোগ পেলেই চাঁদা নিয়ে আসছিলেন। তার ভয়ে স্থানীয় অনেকেই মুখ খুলতে পারেনি।
বাঘারপাড়া থানার অফিসার ইনচার্জ ফিরোজ উদ্দীন জানিয়েছেন, চাঁদা দাবির অভিযোগে মাসুদকে আটক করা হয়েছে। শনিবার তাকে জেল হাজতে পাঠানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here