যশোর সদরের নিশ্চিতন্তপুর গ্রামে সরকারি রাস্তা দখলের অভিযোগ

0
33

বিশেষ প্রতিনিধি
যশোর সদর উপজেলার হৈবতপুর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডে নিশ্চিন্তপুর গ্রামে সরকারি ১৮ ফুট রাস্তা দখল করে পাকা ঘরবাড়ি নির্মাণ করেছে। এতে জনসাধারণের চলাচলে সমস্যা হচ্ছে বলে দখলদারকে জানালে তারা আরিফুল ইসলাম মনি নামে এক ব্যক্তিকে মারপিট করে মিথ্যা মামলার হুমকি দিয়েছে। এ ঘটনায় আরিফুল ইসলাম মনি কোতয়ালি থানায় অভিযোগ দিয়েছেন।
অভিযোগে উল্লেখ করেছেন, নিশ্চিন্তপুর গ্রামের মৃত. আব্দুর রাজ্জাক বিশ্বাসের ছেলে সেলিম, শাহিন, নয়ন এবং একই গ্রামের মশিয়ার রহমানের ছেলে উজ্জ্বল বিশ্বাস পাড়ার সরকারি রাস্তার ১৮ফুট দখল করে পাকা ঘরবাড়ি তৈরি করেছেন।
এতে সাধারণ জনগণের চলাচলের বাধাগ্রস্থ হচ্ছে। একই এলাকার আরিকুল ইসলাম মনি চলাচলের সমস্যা হচ্ছে বলে তাদেরকে জানালে তারা ৩০ মার্চ রাত ৮টার দিকে মারপিটের হুমকি দেয়। একই সাথে মিথ্যা মামলা জড়িয়ে হয়রানি ও নির্যাতনের হুমকি দেয়। এ ঘটনায় সোমবার (১২ এপ্রিল) তিনি থানায় অভিযোগ দিয়েছেন।
স্থানীয়রা জানান, স্থানীয়রা প্রভাবশালীরা দখল করে ঘরবাড়ি দখল করেছে। এ ঘটনায় জেলা ও উপজেলা প্রশাসনের পর্যায়ে জানানো হয়েছে। প্রশাসন তাদেরকে সরকারি রাস্তা থেকে ঘরবাড়ি সরিয়ে নেয়ার নির্দেশ দিয়েছে। তারপরও তারা প্রশাসনের নির্দেশ মানছে না।
সোমবার (১২ এপ্রিল) সন্ধ্যায় যশোর কোতয়ালি মডেল থানার ডিউটি অফিসার এসআই আবুল হাসান সরকারি রাস্তা দখল করে পাকাঘরবাড়ি দখলের অভিযোগ পেয়েছেন বলে নিশ্চিত করেছেন।
যশোর সদর উপজেলার দেয়াড়া ইউনিয়নের নিশ্চিন্তপুর গ্রামের (দুই নম্বর ওয়ার্ড) ইউপি সদস্য উসমান গনি জানান, ১৫/১৬ দিন আগে সরকারি আমিন এনে মাপা মাপি করা হয়।
এসময় তাদের বাড়ি ঘরসহ অন্যান্য স্থাপনা সরকারি রাস্তার মধ্যে ৭ফিট চলে এসেছে। তাদেরকে সরিয়ে নেয়ার নির্দেশ দেয়া হয়। কিন্তু তারা তা মানছে না। এ ব্যাপারে প্রশাসনকে জানানো হয়েছে। প্রশাসন আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে। হৈবতপুর ইউনিয়নের চেয়ারম্যান সিরাজুল ইসলামের মোবাইলে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here