১৪ এপ্রিল থেকে ‘কঠোর লকডাউন’ পালন করবে প্রেসক্লাব যশোর

0
40

প্রেস বিজ্ঞপ্তি
করোনা পরিস্থিতির ঘোর অবনতি হওয়ায় সদস্যসহ সাংবাদিক ও সাধারণ মানুষের সুরক্ষার স্বার্থে প্রেসক্লাব যশোর কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছে।
আজ সোমবার দুপুরে ক্লাবের কার্যনির্বাহী কমিটি এক অনির্ধারিত সভায় বসে সিদ্ধান্ত নেয় যে, আগামী ১৪ এপ্রিল থেকে সরকারঘোষিত ‘কঠোর লকডাউন’ কার্যকরভাবে পালন করতে হবে। এই লক্ষ্যে
ক. সদস্য ছাড়া অন্যদের প্রেসক্লাবে না আসার অনুরোধ করা হচ্ছে। আগামী ১৪ এপ্রিল থেকে পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত এই নির্দেশনা বলবৎ থাকবে;
খ. বিশেষ প্রয়োজন ছাড়া প্রেসক্লাব সদস্যদের ক্লাবে আসার ক্ষেত্রেও নিরুৎসাহিত করা হচ্ছে। সংবাদকর্মীদের যতটা সম্ভব নিজ নিজ বাসভবনে থেকে কর্মসম্পাদনে উৎসাহিত করা হচ্ছে;
গ. ক্লাবের প্রবেশমুখে সবাইকে অবশ্যই সাবান দিয়ে হাত ধুতে হবে;
ঘ. ক্লাবে প্রবেশের ক্ষেত্রে মুখে মাস্ক থাকা বাধ্যতামূলক;
ঙ. ক্লাব কম্পাউন্ডে থাকা সাংবাদিকদের দুটি সংগঠনও একই ধরনের নির্দেশনা প্রচার ও তা কার্যকর করবে;
চ. ক্লাব ভবনে সাংবাদিকদের একটি সংগঠনের চলমান অভ্যন্তরীণ ক্রীড়া প্রতিযোগিতা স্থগিত থাকবে। পরিস্থিতি খানিকটা অনুকূলে আসার পর ক্রীড়া প্রতিযোগিতার বাদবাকি অংশ সম্পন্ন করবে সংশ্লিষ্ট সংগঠন।
আজকের সভায় প্রেসক্লাব যশোরের কার্যনির্বাহী কমিটির সভাপতি জাহিদ হাসান টুকুন, সহসভাপতি নূর ইসলাম, সম্পাদক আহসান কবীর, কোষাধ্যক্ষ কাজী আশরাফুল আজাদ, দপ্তর সম্পাদক তৌহিদ জামান, কার্যনির্বাহী সদস্য আব্দুল ওয়াহাব মুকুল, আব্দুল কাদের, ফিরোজ গাজী উপস্থিত ছিলেন।
সভার এক পর্যায়ে যশোর সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এইচ আর তুহিন, সাংবাদিক ইউনিয়ন যশোরের সাধারণ সম্পাদক আকরামুজ্জামান এবং ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মনিরুজ্জামান মুনিরকে আমন্ত্রণ জানানো হয়। তারা সভায় অংশ নিয়ে প্রেসক্লাবের সিদ্ধান্তের সাথে একমত পোষণ করেন এবং এই বিষয়ে তারাও স্ব-স্ব সংগঠনের পক্ষ থেকে উদ্যোগী হবেন বলে জানান।
সভা থেকে প্রেসক্লাব কার্যনির্বাহী কমিটির সদস্য এম আইউবের রোগমুক্তি কামনা করা হয়। করোনায় আক্রান্ত এই সাংবাদিকনেতাকে গুরুতর অবস্থায় আজ সকালে যশোর জেনারেল হাসপাতাল থেকে খুলনায় স্থানান্তর করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here