নওয়াপাড়ায় ভৈরব নদে কার্গোর সাথে যাত্রীবাহি খেয়ার সংঘর্ষ

0
72

অভয়নগর প্রতিনিধি
নওয়াপাড়া নৌ বন্দর এর বাজার খেয়াঘাট এলাকায় গম বোঝাই কার্গো জাহাজের সাথে শনিবার দুপুর ১২ টায় যাত্রীবাহি একটি খেয়ার সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে কেউ হতাহত না হলেও আতংকে খেয়ার ১২ জন যাত্রী পানিতে ঝাঁপ দেয়। পরে স্থানীয় মাঝিরা তাদের উদ্ধার করে।
জানা গেছে, চট্টগ্রাম থেকে ৫ দিন আগে ছেড়ে আসা এম ভি আরাফ ২ নামে একটি কার্গো জাহাজ ওই সময় নওয়াপাড়া মাছ বাজার এলাকায় নোঙ্গর করার উদ্দেশে ফেরিঘাট অভিমুখে কিছুদূর অগ্রসর হয়ে তা আবার পেছনে ফিরে আসে।
এ সময়ে নওয়াপাড়া বাজার খেয়াঘাট থেকে মামুন হোসেন নামে এক মাঝি ২০ জন যাত্রীকে নিয়ে নদী পারা করছিলো।
মাঝি মামুন হোসেন জানান, জাহাজটি হটাৎ করে সামনে এসে পড়ায় সে নৌকা নিয়ন্ত্রন করতে পারেনি। এ সময়ে আতংকে ১২ জন যাত্রী নদীতে ঝাপিয়ে পড়ে। ঝাপিয়ে পড়া ওই যাত্রীদের ঘটে কর্মরত মাঝিরা নৌকা নিয়ে এসে উদ্ধার করে।
নওয়াপাড়া নৌ পুলিশ ক্যাম্প এর ইনচার্য আসাদুজ্জামান জানান, কার্গো ও একটি খেয়ার সাথে সংঘর্ষ হয়েছে এটা ঠিক নয়। মাঝি নৌকা নিয়ন্ত্রন হারিয়ে কার্গোর কাছা কাছি আসলে ১২ জন যাত্রী আতংকে নদীতে ঝাপ দেয়। পরে স্থানীয় মাঝিরা তাদের উদ্ধার করে। এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি।
নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় কয়েকজন জানান, ঘাটের পাশে অবৈধ ভাবে বেশ কিছু কার্গো নঙ্গর করা রয়েছে। ওই সব কার্গোর জন্য মাঝিদের দূরের নৌ যান দেখতে সমস্যা হয়। যে কারনে আজকে এ দুর্ঘটনা ঘটেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here