আইসিইউ চালুর দাবিতে যশোরে বাম গণতান্ত্রিক জোটের মানববন্ধন

0
72

এস এইচ রুবেল
সরকারি হাসপাতালে আইসিইউ ভেন্টিলেটর ব্যবস্থা চালু করা সহ বিভিন্ন দাবিতে যশোরে মানববন্ধন করে বাম গণতান্ত্রিক জোট যশোর জেলা শাখা। স্বাস্থ্যবিধি মেনে বৃহস্পতিবার (৮ এপ্রিল) বেলা ১১টায় প্রেসক্লাব যশোরের সামনে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

এছাড়া অন্যান্য দাবির মধ্যে রয়েছে- ইউনিয়ন স্ব্যস্থ্য কমপ্লেক্সে একজন এমবিবিএস ডাক্তার সহ প্রয়োজনীয় জনবল ও অবকাঠামো দিয়ে গ্রামীন স্বাস্থ্য ব্যবস্থাকে সুরক্ষা করা, ইউনিয়ন পর্যায়ে করোনা স্যাম্পল সংগ্রহের ব্যবস্থা করা, গ্রাম ও শহরের গরীব মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করা লক্ষ্যে রেশনিং ব্যবস্থা চালু করা, এনজিও লোনের কিস্তি করোনাকালীন সময়ে বন্ধ করা।

মানববন্ধনে বক্তারা বলেন, যশোরের মানুষের সাথে স্বাস্থ্য অধিদপ্তর ও সরকার তামাশা করছে। ৬ মাস আগে আইসিইউ চালু করার ঘোষণা দিয়ে কয়েকটি বিছানা ছাড়া কিছুই করেনি। করোনা সহ বিভিন্ন রোগে আক্রান্ত রোগীদের আইসিইউ সুবিধার জন্য খুলনা বা ঢাকায় পাঠানো হয়।

অধিকাংশ ক্ষেত্রেই রোগী খুলনা বা ঢাকায় পৌঁছানোর আগেই মৃত্যুর কোলে ঢোলে পড়ে। এ খেলা আর চলতে দেয়া যায় না। এভাবে চললে আমরা যশোরবাসীকে সাথে নিয়ে কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো।

বক্তারা আরও বলেন, দরিদ্র মানুষের খাদ্যের কোন ব্যবস্থা না করে তাদের সাথে অমানবিক আচরণ করা হচ্ছে। যা গ্রহণযোগ্য নয়। খাদ্যের ব্যবস্থা না করে লকডাউন কার্যকর করা সম্ভব নয়। অবিলম্বে রেশনিং ব্যবস্থা চালু করে খাদ্য নিরাপত্তা গড়ে তোলা হোক ও লকডাউন বাস্তবায়ন করা হোক।

বক্তারা আইসিইউ চালু ও খাদ্য নিরাপত্তার দাবিতে আগামী ১৩ এপ্রিল (মঙ্গলবার) সকাল ১১টায় জেলা প্রশাসক কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচির ডাক দিয়েছেন। নেতৃবৃন্দ উক্ত কর্মসূচিতে যশোরের সর্বস্তরের মানুষকে অংশগ্রহণের আহ্বান জানিয়েছেন।

মানববন্ধনে উপস্থিত ছিলেন- বাম গণতান্ত্রিক জোটের জেলা সম্বনয়ক কমরেড আবুল হোসেন, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি (মাকর্সবাদী)’র কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কমরেড ইকবাল কবির জাহিদ, জেলা সভাপতি কমরেড নাজিমুদ্দিন, জেলা সাধারণ সম্পাদক কমরেড জিল্লুর রহমান ভিটু, জেলা অন্যতম নেতা কমরেড মিজানুর রহমান, বাসদ (মার্কসবাদী)’র জেলা সম্বনয়ক কমরেড হাচিনুর রহমান, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র জেলা অন্যতম নেতা কমরেড আমিনুর রহমান হিরু, ইউনায়টেড কমিউনিস্ট লীগের জেলা অন্যতম নেতা কমরেড কামাল হাসান পলাশ, কমরেড পলাশ বিশ্বাস প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here