কপিলমুনি মাস্ক ব্যবহার না করায় জরিমানা

0
9

আঃ সবুর আল আমীন, কপিলমুনি
মাস্ক ব্যবহার না করার দায়ে খুলনার পাইকগাছায় বাণিজ্যিক শহর কপিলমুনি বাজারে অভিযান চালিয়ে বার জনকে জরিমানা করা হয়েছে। এ সময় এক জনকে সাময়িক আটক করা হয়।
৩ এপ্রিল শনিবার বেলা ১১টা থেকে ২টা পর্যন্ত অভিযান পরিচালনা করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এই জরিমানা করা হয়। আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. শাহরিয়ার হক।
এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা ভূমি কার্যালয়ের অফিস সহায়ক কার্তিক চন্দ্র হালদার, সার্ভেয়ার কাওছার আহমেদ, সাংবাদিক মহানন্দ অধিকারী মিন্টু ও থানা পুলিশ সঙ্গীয় ফোর্স।
ভ্রাম্যমাণ আদালত সংশ্লিষ্ট সূত্র জানায়, ঘরের বাইরে বের হতে হলে মুখে মাস্ক ব্যবহার করতে হবে। করোনাভাইরাস প্রতিরোধে সরকারিভাবে এমন নির্দেশনা দেওয়া থাকলেও সচেতনতার অভাবে অনেকেই তা মানছেন না। তাই জনসচেতনতা বাড়াতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আজ ১২ জনকে ১৮শত টাকা জরিমানা করা হয়েছে।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ শাহরিয়ার হক বলেন, করোনার সংক্রমণ রোধে এই অভিযান চালানো হয়েছে। অভিযান চলার সময় বাজারে আসা বিভিন্ন শ্রেণিপেশার লোকজনকে মাস্ক ব্যবহারে উদ্বুদ্ধ করা ও মাস্ক বিতরণ করা হয়। এ সময় খুলনা-পাইকগাছাগামী গণপরিবহনেও এ অভিযান পরিচালনা করা হয়। একই সাথে সর্ব সাধারণকে মাস্ক ব্যবহার পূর্বক স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য কঠোর নির্দেশনা প্রদান করেন আদালত। জনগণের স্বাস্থ্য সুরায় এ অভিযান অব্যাহত থাকবে। ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আদায় করা অর্থ সরকারি কোষাগারে জমা দেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here