করোনা ভাইরাস : ৩১ মার্চ পর্যন্ত প্রথম ডোজ ও ৮ এপ্রিল দ্বিতীয় ডোজ শুরু

0
8

মোকাদ্দেছুর রহমান রকি
সংক্রমন করোনা ভাইরাসে রোববার ২৮ মার্চ যশোর জেলায় নতুন করে ১০ জন আক্রান্তর খবর নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডাক্তার শেখ আবু শাহীন।
রোববার ২৮ মার্চ সকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এই তথ্য নিশ্চিত করেন। তিনি আরো বলেন,সংক্রমন করোনা ভাইরাসের ভ্যাকসিন টিকার প্রথম ডোজ প্রদানের সময় বাড়িয়ে আগামী ৩১ মার্চ পর্যন্ত করা হয়েছে।
এছাড়া, আগামী ৮ এপ্রিল থেকে দ্বিতীয় ভ্যাকসিনের টিকার দ্বিতীয় ডোজ প্রদান শুরু করা হবে। শনিবার পর্যন্ত যশোর জেলায় ১লাখ ১১ হাজার ৫শ’ ৯৯ জন নারী পুরুষ করোনা টিকার প্রথম ডোজ গ্রহন করেছেন। জেলা স্বাস্থ্য বিভাগের কাছে ১লাখ ২০ হাজার প্রথম ডোজের ভ্যাকসিন টিকা রয়েছে।
সিভিল সার্জন অফিস সূত্রে জানাগেছে, রোববার ২৮ মার্চ সকালে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় থেকে কোন নমুনার রিপোর্ট প্রেরণ না করলেও খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে যশোরের ৮টি নমুনার রিপোর্ট প্রেরণ করেন। যার সব ক’টি নেগেটিভ।
এদিন যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে অ্যান্টিজেন্ট পরীক্ষা করা হয় ২৭ জন। যার মধ্যে ১০ জনের শরীরে সংক্রমন করোনা ভাইরাস পজিটিভ ধরা পড়ে।
গত বছরের মার্চ থেকে এ যাবত যশোর জেলায় সংক্রমন করোনা ভাইরাসে যশোর জেলায় আক্রান্তর সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ৩৬জন। এর মধ্যে ৩ হাজার ৪শ’ ৮৫জন পুরুষ ও ১ হাজার ৫শ’ ৫১জন নারী। মারা গেছে ৬১জন।
রোববার ২৮ মার্চ যশোর জেলায় নতুন করে ১০ জন আক্রান্তর মধ্যে সদর উপজেলায় ৮ জন ও ২ জন বাঘার পাড়া উপজেলার বাসিন্দা। এদিন যশোর জেলা থেকে ১শ’ ১৭ জনের শরীর থেকে নমুনা সংগ্রহ করে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনোম সেন্টারে পাঠানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here