আশাশুনিতে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদ্যাপিত

0
57

এম এম নুর আলম, আশাশুনি
২৬ মার্চ মহান স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলে আশাশুনিতে নানা আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদ্যাপিত হয়েছে।
শুক্রবার সকালে আশাশুনি কেন্দ্রীয় স্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পনের মধ্য দিয়ে দিবসটির শুভ সূচনা করা হয়।
এসময় আশাশুনি উপজেলা পরিষদের চেয়ারম্যান এবিএম মোস্তাকিম এর নেতৃত্বে উপজেলা পরিষদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হুসেইন খাঁনের নেতৃত্বে উপজেলা প্রশাসন, থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ গোলাম কবিরের নেতৃত্বে আশাশুনি থানা পুলিশ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি এবিএম মোস্তাকিম ও সাধারণ সম্পাদক শম্ভুজিত মন্ডল এর নেতৃত্বে উপজেলা আ’লীগ ও সকল সহযোগি সংগঠন, জাতীয় পার্টি, আশাশুনি সরকারি কলেজ, মহিলা কলেজ, সরকারী মাধ্যমিক বিদ্যালয়, সদর ইউনিয়ন পরিষদ, আশাশুনি প্রেসকাব, রিপোর্টার্স কাব, উপজেলা পূজা উদযাপন পরিষদ, ফ্রেন্ডস স্পোর্টিং কাব, চলমান সংঘ, বাজার বণিক সমিতিসহ বিভিন্ন শিা প্রতিষ্ঠান ও সামাজিক সাংস্কৃতিক সংগঠন পুষ্পমাল্য অর্পণ করেন।
সকাল সাড়ে ৯ টায় উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় পতাকা উত্তোলন শেষে মাঠ পার্স অনুষ্ঠিত হয়। এরপর বেলা ১১টায় উপজেলা পরিষদ চত্বরে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হুসেইন খানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি এবিএম মোস্তাকিম। এসময় সহকারী কমিশনার (ভূমি) শাহিন সুলতানা, উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী ও মোসলেমা খাতুন মিলি, উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ সুদেষ্ণা সরকার, সরকারি কলেজের অধ্য মিজানুর রহমান, আনুলিয়া ইউপি চেয়ারম্যান আলমগীর আলম লিটনসহ বীরমুক্তিযোদ্ধা ও তাদের সন্তানরা, সরকারী কর্মকর্তা, সাংবাদিক, শিক, জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এছাড়াও যোহর নামাজ বাদ মসজিদে ও সুবিধামত সময়ে অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয় এবং দুপুরে হাসপাতাল ও এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। অপরদিকে, বিকাল ৪টায় আশাশুনি সরকারী মাধ্যমিক বিদ্যালয় মাঠে চারদলীয় হাডুডু টুর্ণামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়।
সবশেষে বিকেলে উপজেলা পরিষদ চত্বরে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলে আয়োজিত অনুষ্ঠান শেষ হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here