শালিখায় সরকারি রাস্তার উপর ঘর নির্মান

0
17

শালিখা প্রতিনিধি
শালিখার শতখালী ইউনিয়নের পাঁচকাহুনিয়া গ্রামের একটি রাস্তার উপর ঘর তুলে আজীবন কালের জনগনের চলাচলের পথ বন্ধ করে দেয়ার পায়তারা চলছে। ঐ গ্রামের ওহিদুজ্জামান খান নামক এক ব্যক্তি এই অপকর্মে লিপ্ত রয়েছে বলে জানা গেছে। সে নাকি তহশিল অফিস থেকে ডিসিআর কেটে বন্দোবস্ত নিয়েছে।
পাঁচকাহুনিয়া গ্রামের দক্ষিন পাড়ার বসবাসকারী আমীন উদ্দিন (৭২), আফসার উদ্দিন (৬২), আঃ লতিফ শেখ (৬৫), ইলিয়াছ উদ্দিন (৭০)আরো অনেক বয়োবৃদ্ধ ব্যক্তিগন জানান প্রাচীন আমল থেকেই এই রাস্তা দিয়ে আমরা চলাচল করে আসছি। আমাদের বাপদাদারাও এই পথ দিয়ে চলাচল করে গেছে। সাবেক আমলে নিজেদের জমি ছেড়ে দিয়ে নিজেদের প্রয়োজনে সরকারকে দিয়ে রাস্তা তৈরী করায়েছিল। তৎকালীন ৬২ সালের রেকর্ডে সাবেক ৩০৩ দাগে এই রাস্তা তৈরী হয়। ১৯৮৭ সালে রাস্তাটি ভুল বশত: ৫৪৩ নং দাগ হয়ে খাস খতিয়ানভুক্ত হয়।
বিষয়টি এলাকাবাসীর নজরে গেলে ৩১/০৩/২০১৩ইং গ্রামবাসী উপজেলা নির্বাহী অফিসার বরাবর আবেদন করে জানায় রাস্তাটি এলাকাবাসীর জন্য খুবই প্রয়োজন। সেই থেকে এলাকাবাসী নির্বিধায় রাস্তাটি ব্যাবহার করে আসছে। রাস্তাটি দিয়ে এলাকাবাসীর গরুছাগল মাঠে নেয়া, ছোট ছোট ছেলেমেয়েদের স্কুলে যাতায়াত, নিজেদের চলাচলের জন্য রাস্তাটি সংযোগ সড়ক হিসাবে খুবই গুরুত্বপুর্ন ভুমিকা পালন করে থাকে। সরেজমিনে বিষয়টি দেখতে গেলে দেখা যায় রাস্তার মাঝখানে সিমেন্টের খুঁটি পুতে ঘর তৈরীর প্রস্তুতি চলছে।
সংশ্লিষ্ট এলাকাবাসী জানান আমরা প্রায় ২ শতাধিক লোক স¦াক্ষর করে রাস্তাটি যাতে আমরা ব্যাবহার করতে পারি সেই ভাবে ডিসি, এসপি, উপজেলা নির্বাহি অফিসার, ইউনিয়ন ভূমি অফিস ও স্থনীয় চেয়ারম্যান বরাবর আবেদন করেছি। শেষমেশ নিজেদের প্রয়োজনে আমরা আরো উপরের কর্তৃপক্ষের কাছ্ওে যদি যেতে হয় তবে যাবো।
এব্যাপারে স্থনীয় চেয়ারম্যান আনোয়ার হোসেন ঝন্টু বলেন রাস্তাটি জনসাধারনের জন্য খুবই প্রয়োজন।
এছাড়া এলাকার বিজ্ঞজনেরা বলেন তহশিল অফিস যদি বন্দোবস্ত দেয় তবে নিয়ম-নীতি না মেনে জনসাধারনের চলাচলের পথ কিভাবে বন্দোবস্ত দেয় তা ভাবার বিষয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here