নড়াইল-যশোর সড়কের তুলারামপুর সেতুতে ধস, ভারী যান চলাচল বন্ধ

0
17

নড়াইল প্রতিনিধি
ঢাকা-নড়াইল- যশোর হাইওয়ে সড়কের নড়াইলের তুলারামপুর সেতুর মাঝখানে একটি অংশ ধসে পড়েছে। মঙ্গলবার দুপুর ১১টার দিকে ওই সেতুর একটি অংশ ধসে পড়ে।
এরপর সেতুর উভয়পাশে অসংখ্য যানবাহন আটকা পড়ে। এতে ভোগান্তির শিকার হন যাত্রীরা। বিপাকে পড়ে পণ্যবাহী যানবাহন।
প্রত্যক্ষদর্শীরা জানান, দশ চাকার একটি পাথর বোঝাই বড় ট্রাক সেতুর ওপর দিয়ে যাওয়ার পরই ওই অংশ ধসে পড়ে। সেতুটির মাঝখানে প্রায় সাড়ে চার ফুট অংশের খসে পড়েছে। রড বের হয়ে গেছে। এতে সেতুটি খুবই ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। বড় যানবাহন চলতে পারছেন না।
তুলারামপুর বাজারের ব্যবসায়ী খায়রুল বাশার জানান, সেতুর একটি অংশ থেকে রড বের হয়ে পড়ায় ভারী যানবাহন চলাচল পুরোপুরি বন্ধ হয়ে গেছে। তবে ভ্যান, ইজিবাইকসহ হালকা যানবাহনগুলি ঝুকি নিয়ে চলাচল করছে। হঠাৎ করে সেতুটির এই অংশ ধ্বসে যাওয়ায় সড়কের দুপাশে অসংখ্য যানবাহন আটকা পড়েছে। কালনার সাথে যশোরের সরাসরি যাত্রীবাহী বাস চলাচল বন্ধ রয়েছে। তবে যশোরের যাত্রীবাহী বাস সেতুর পশ্চিম পাশে এবং কালনা ও নড়াইলের যাত্রীবাহী বাসগুলি সেতুর পূর্ব পাশে এসে থামছে। পরে যাত্রীরা হেটে ও ইজিবাইকে সেতু পার হয়ে বাসে গন্তব্যে চলাচল করছে।
সড়ক ও জনপথ (সওজ) বিভাগের নড়াইলের নির্বাহী প্রকৌশলী মো. আশরাফুজ্জামান বলেন, ‘স্টিলের প্লেট আনার ব্যবস্থা করা হচ্ছে। সেটি লাগানোর পর কিছুটা ঝুঁকি মুক্ত হবে। তারপরও বড় বাস ও ট্রাকসহ অন্য বড় পরিবহন এর ওপর দিয়ে চলতে দেওয়া যাবে না। এখন শুধু ভ্যান ও রিকসা চলতে দেওয়া হচ্ছে। আগামী এক মাসের মধ্যে পাশেই নির্মাণাধীন সেতুটি ব্যবহারের জন্য খুলে দেওয়া সম্ভব হবে। তখন সমস্যা থাকবে না।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here