চৌগাছায় কপোতাক্ষ নদের ওপর নির্মিত সাত কোটি টাকা ব্যয়ে নির্মিত সেতুটির রাস্তায় ভাঙন

0
47

বিশেষ প্রতিনিধি
যশোর চৌগাছা উপজেলা এলাকায় প্রায় সাত কোটি টাকা ব্যয়ে নারায়াণপুর কপোতাক্ষ নদের ওপর নির্মিত সেতুটির রাস্তায় ভাঙন দেখা দিয়েছে। দ্রুত মেরামত করা না হলে দুই পাশের সড়কই কপোতাক্ষের গর্ভে বিলীন হতে পারে বলে আশঙ্কা করছে স্থানীয়রা। উপজেলার নারায়ণপুর ও হাকিমপুর ইউনিয়নবাসীসহ এলাকার ৫০ হাজার মানুষের চলাচলের একমাত্র মাধ্যম সেতুটি।
জানা যায়, বর্তমান সরকারের যোগাযোগ মন্ত্রণালয় ব্রিজটি নির্মাণের জন্য ৬ কোটি ৮৭ লাখ ৭৪ হাজার ১৫৬ টাকা বরাদ্দ দেয়। দীর্ঘদিন সেতুর কাজ শেষ হওয়ার পর নির্মাণ করা হয় সেতুর দুই পাশের সংযোগ সড়ক। রাস্তার কাজ শেষে সেতুটি ব্যবহারের জন্য খুলে দেওয়া হয়। কিন্তু আনুষ্ঠানিকভাবে সরকারের পক্ষ থেকে উদ্বোধন করা হয়নি সেতুটি।
সেতু নির্মাণের কয়েক বছর যেতে না যেতেই সেতুর পূর্ব পাশে রাস্তায় দেখা দিয়েছে ভাঙন। দিন দিন ভাঙনের পরিমাণ বৃদ্ধি পাচ্ছে। সেতুর দুই পাশে প্রায় এক কিলোমিটার সড়কের দুই পাশ ভেঙে অনেকাংশ পুকুরের পানিতে চলে যাচ্ছে। নারায়ণপুর গ্রামের ইদ্রিস আলী জানান, হঠাৎ করে সেতুর দুই পাশের সড়ক ভেঙে পাশে পুকুরে পড়েছে। ব্রিজের দুই পাশের সড়কই এখন ঝুঁকিপূর্ণ। প্রকৌশলী মুনছুর রহমান জানান, সেতুর দুপাশে সামান্য ক্ষতির খবরটি শুনেছি। দ্রুত খোঁজখবর নিয়ে তা মেরামত করা হবে। তিনি আরো বলেন, এ ক্ষেত্রে জনগণকেও একটু সচেতন হতে হবে। রাস্তার দুপাশে জনগণ যেন মাটি না কাটে বা রাস্তার ক্ষতি না করে সে ব্যাপারে সকলকে খেয়াল রাখতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here