অভয়নগরে নতুন তালিকাভূক্তির মুক্তিযোদ্ধাদের পুণ:যাচাই বাছাই সম্পন্ন

0
42

অভযনগর প্রতিনিধি
অভয়নগর উপজেলায় নতুন তালিকাভুক্ত করার লক্ষে ৩৭ জন মুক্তিযোদ্ধাদের পুণ:যাচাই বাছাই সম্পন্ন হয়েছে। জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের সিদ্ধান্ত মোতাবেক উপজেলা মিলনায়তনে সোমবার সকালে অনুষ্ঠিত হয় ওই সব মুক্তিযোদ্ধাদের যাচাই বাছাই কার্যক্রম। বেলা তিনটা পর্যন্ত চলে যাচাই বাছাই।
এ সময়ে উপজেলার তিন সদস্য বিশিষ্ট যাচাই কমিটিতে ছিলেন. উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ও যাচাই কমিটির সভাপতি আলী আহমেদ খান, যাচাই বাছাই কমিটির সদস্য সচিব উপজেলা নির্বাহী অফিসার আমিনুর রহমান ও সদস্য বীর মুক্তিযোদ্ধা অধির কুমার পাড়ে।
এ ছাড়া যাচাই বাছাই কাজে সহযোগিতা করেন মুক্তিযুদ্ধকালিন প্রশিক্ষণদানকারী বীর মুক্তিযোদ্ধা ইনতাজ হোসেনসহ অনেক মুক্তিযোদ্ধারা। যাচাই বাছাইকালিন প্রাধান্য দেওয়া হয় দুই জন সহযোগি মুক্তিযোদ্ধাদের সাক্ষ্য।
অনুষ্ঠানস্থলে উপস্থিত থেকে লক্ষ্য করা যায়, যাচাই বাছাইতে অংশ নেওয়া অধিকাংশ মুক্তিযোদ্ধাদের সহযোগি মুক্তিযোদ্ধা হাজির করতে পারেনি। যাচাই কমিটির কাছে আবেদন করা ওই সব মুক্তিযোদ্ধারা জানান, অনেকের সহযোগি মুক্তিযোদ্ধা মারা গেছেন। আবার কেউ কেউ তাদের সহযোগি মুক্তিযোদ্ধাদের নাম ভুলে গেছেন।
যাচাই বাছাইতে অংশ নেওয়া মুক্তিযোদ্ধা সুসেন কুমার বিশ^াস জানান, ২০১৪ সালে অনলাইনে আবেদনের প্রেক্ষিতে যাচাই বাছাইয়ের জন্য মন্ত্রণালয়ে আমার নাম তালিকোভুক্ত হয়। এ পর্যন্ত তিন বার যাচাই বাছাই বোর্ডের কাছে মুক্তিযুদ্ধ করার তথ্য প্রমাণ তুলে ধরলাম।
উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, জাতীয় মুক্তিযুদ্ধা কাউন্সিল ও জেলা প্রশাসকের নির্দেশ মোতাবেক নতুন তালিকাভুক্ত করণের জন্য ৩৭জন মুক্তিযোদ্ধাদের পু:ণ যাচাই বাছাই সুসম্পন্ন হয়েছে। ফলাফল সংশ্লিষ্ট দপ্ততে পাঠানো হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here