বাংলা মা-ই পারে একমাত্র স্বভাব কবির জন্ম দিতে ……..এমপি ড.বীরেন শিকদার

0
31

পৃথিবীর অন্য কোন রাষ্ট্রে স্বভাব কবির জন্ম বিরল।

 

শালিখা প্রতিনিধি

“পৃথিবীর অন্য কোন রাষ্ট্রে স্বভাব কবির জন্ম খুবই বিরল। বাংলা মায়ের প্রকুতিই একমাত্র স্বভাব কবির জন্ম দিতে পারে। আগুন কখন্ও ছাই চাপা থাকে না, সে প্রকাশ হবেই হবে।“নিরক্ষর কবিয়াল হাসেম আলীর গনসংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মাগুরা-২ আসনের সংসদ সদস্য ও সাবেক যুব ও ক্রীড়া প্রতি মন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার একথা বলেন। অনুষ্ঠানে শালিখার নিরক্ষর কবিয়াল হাসেম আলীর বিভিন্ন গুনের দিক উল্লেখ করে তিনি তার ভূয়সী প্রশংসা করেন।

গত ২০ মার্চ শনিবার কাতলী হাই স্কুল মাঠ প্রাঙ্গনে বিকাল ৪টায় এই গনসংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি সংবর্ধিত অতিথি নিরক্ষর কবিয়াল হাসেম আলীর হাতে ফুলের তোড়া, ক্রেষ্ট ও ৫০ হাজার টাকা তুলে দিয়ে সংবর্ধনা জ্ঞাপন করেন। কাতলী হাই স্কুলের প্রধান শিক্ষক মোঃ নজরুল ইসলাম গাজীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম মোঃ বাতেন, শালিখা থানার অফিসার ইনর্চাস মোঃ তরিকুল ইসলাম, মাগুরা জেলা পরিষদ সদস্য মোঃ আবুল কাশেম মীনা, শতখালী আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন ঝন্টু ্ও আয়োজক কমিটির উপদেষ্টা নুরুল ইসলাম বিশ্বাস প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে তালখড়ি ইউপি চেয়ারম্যান সিরাজ মন্ডলসহ আরো অনেক গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন মাগুরা জেলা সৈনিক লীগের সভাপতি মোঃ মিন্টু বিশ্বাস।

শালিখার কাতলী গ্রামের নিরক্ষর এই কবিয়াল হাসেম আলীর কাছে অত্র অঞ্চলের ৪/৫ জেলার এমন কোন হাটবাজার নেই যেখানে সে গান গায়নি। যশোর ,মাগুরা, নড়াইল, ঝিনাইদহ, কুষ্টিয়া, ফরিদপুরসহ বিভিন্ন জেলার হাটবাজারে মজমা করে গানের পর গান গেয়ে শ্রোতা দর্শকদের মন মুগ্ধ করেছেন। স্বাধীনতাযুদ্ধ চলাকালে দেশের স্বাধীনতাকামী মানুষের মনে শক্তি ্ও সাহস যোগাতে এমনকি ৭১‘ সালে মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে ভারতের পশ্চিম বাংলার বিভিন্ন জায়গায় পাকিস্থানী সেনা ও রাজাকারদের বিরুদ্ধে অসংখ্য গান গেয়ে মুক্তিযোদ্ধা, শরনার্থীসহ সর্বস্তরের মানুষের মন জয় করেছিলেন বলে স্বাগত বক্ত্ ানুরুল ইসলাম বিশ্বাস জানান। সেই নিরক্ষর কবিয়াল হাসেম আলীর শেষ জীবনে তার অবদানের স্বীকৃতি স্বরুপ তাকে মুক্তিযোদ্ধার স্বীকৃতি প্ওায়ার ব্যাবস্থা করার জন্য অনুষ্ঠানে সকল বক্তাগন মত ব্যাক্ত করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here