সুবিধাবাদীরা রাজনীতিকে পেশা বানিয়ে ফেলেছেন : রাষ্ট্রপতি

0
9

সত্যপাঠ ডেস্ক
কিছু সুবিধাবাদী লোক রাজনীতিকে পেশা বানিয়ে ফেলেছেন বলে অভিযোগ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। তিনি বলেছেন, ‘ব্যক্তির চেয়ে দল, দলের চেয়ে দেশ বড়। এটাই রাজনীতির মূলমন্ত্র। এ মন্ত্রে উজ্জীবিত হয়ে রাজনীতিবিদদের চলার কথা। কিন্তু কিছু সুবিধাবাদী লোক রাজনীতিকে পেশা বানিয়ে ফেলেছেন।’
বুধবার (১৭ মার্চ) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ১০ দিনব্যাপি অনুষ্ঠানমালার প্রথম দিনের আয়োজন ‘ভেঙেছ দুয়ার, এসেছ জোতির্ময়’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় রাষ্ট্রপতি এসব কথা বলেন।
রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেন, পেশা হলো- নিজের ও পরিবারের চাহিদা পূরণের জন্য উপার্জন। আর রাজনীতি হলো- দেশ ও জনগণের জন্য কাজ করার ক্ষেত্র। রাজনীতিবিদদের আহ্বান জানাই- আসুন বঙ্গবন্ধুর জীবনাদর্শ ও কর্ম থেকে শিক্ষা নিয়ে নিজেদের দেশ ও জনগণের সেবায় আত্মনিয়োগ করি।’
এসময় রাষ্ট্রপতি জাতির পিতার স্মৃতি সংরক্ষণের আহ্বান জানিয়ে বলেন, জাতির পিতার অমূল্য স্মৃতি সংরক্ষণ করতে হবে। পরবর্তী প্রজন্ম যেন সেটা জেনে নিজেদের আলোকিত করতে পারে এবং দেশ গড়ায় তা কাজে লাগাতে পারে।
তিনি বলেন, ‘মুজিব চিরন্তন’ প্রতিপাদ্যে জাতির পিতার জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ১০ দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি নেয়া হয়েছে। প্রতিটি মানুষের জন্য এটি স্মরণীয় ঘটনা। এ কর্মসূচি খুবই সময়োপযোগী ও তাৎপর্যপূর্ণ।
রাষ্ট্রপতি বলেন, পৃথিবীকে আলোকিত করতে প্রতিদিনই সূর্য ওঠে। বাঙালিকে আলোকিত করতে ১৭ মার্চ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় একটি সূর্য উদিত হয়েছিল। যার আলোর প্রখরতায় আমরা একটি পতাকা ও জাতীয় সঙ্গীত পেয়েছি। মাথা উঁচু করে দাঁড়াবার সুযোগ করে দিয়েছেন তিনি। এনে দিয়েছেন আত্মপরিচয়; বাংলাদেশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here