লোহাগড়ায় ১৪৪ ধারা ভঙ্গ করে জমি দখলের চেষ্টা !

0
7

লোহাগড়া প্রতিনিধি
নড়াইলের লোহাগড়ায় ১৪৪ ধারা ভঙ্গ করে জমি দখলের চেষ্টা করছে একদল দূর্বৃত্ত।
অভিযোগে জানা গেছে, লোহাগড়া পৌরসভার ৪ ওয়ার্ডের ৮৯ নং লোহাগড়া মৌজায় সাবেক ৩৯৪ নং হাল (ডিপি)খতিয়ান ৫০৫ ও ৮৯৪, সাবেক দাগ ৪৬১ হাল ২৫৮৬ দাগের ৭ শতক জমি মৃত হরিপদ কর্মকারের ৪ ছেলের কাছ থেকে ২০১৫ সালের ৪ ফেব্রুয়ারী কবলা দলিলমূলে লক্ষীপাশা ইউপির বয়রা গ্রামের মিজানুর রহমানের মেয়ে মুক্তি বেগম ক্রয় করেন, যার দলিল নং-৩৮৯।
এরপর জমির মালিক মুক্তি বেগম ক্রয়কৃত জমি নিজ নামে নামপত্তন করেন, যার নামজারী খতিয়ান নং- ১১০২ এবং নিজ নামে খাজনা পরিশোধ করেন।
সম্প্রতি মুক্তি বেগমের স্বামী মারা যাওয়ার পর থেকে ওই এলাকার শাহিদুর রহমানসহ তার সাঙ্গপাঙ্গরা ক্রয়কৃত জমি দখল করার জন্য পায়তারা চালাচ্ছেন বলে অভিযোগ করেন জমির মালিক মুক্তি বেগম।
নিরুপায় হয়ে মুক্তি বেগম আদালতের আশ্রয় নিয়ে চলতি বছরের ১৬ ফেব্রুয়ারী ওই জমিতে ফৌজদারি কার্য বিধি মোতাবেক ১৪৪ ধারার মামলা করেন, যার এমপি মামলা নং-৮৪/২০২১। মামলা করার পর লোহাগড়া থানার এ এসআই বাচ্চু শেখ ওই জমিতে ১৪৪ ধারা বলবৎ করেন,যার স্মারক নং-১১০।
কিন্তুু বিবাদি শাহিদুর রহমান ১৪৪ ধারা ভঙ্গ করে মুক্তি বেগমের জমি দখলের জন্য চেষ্টা চালাচ্ছে।
এব্যাপারে জমির মালিক মুক্তি বেগম জানান, আমার ক্রয়কৃত জমি দখলের জন্য শাহিদুর রহমানসহ তার লোকজন উঠে পড়ে লেগেছে।
অভিযুক্ত শাহিদুর রহমান মোবাইল ফোনে (০১৭১৪৮১০০৭) বলেন, আমি ওই জমির ১৪৪ ধারা ভঙ্গ করে জমি দখল করার চেষ্টা করি নাই, এটা মিথ্যা ও ভিক্তিহীন। বরং মুক্তি বেগম তার লোকজন নিয়ে ১৪৪ ধারা ভঙ্গ করে ওই জমি দখলের চেষ্টা করছে। এ ঘটনায় আমি থানায় জিডি করেছি।
এব্যাপারে লোহাগড়া থানার এএসআই বাচ্চু শেখ (০১৭১৮১০৪৭৪৪) বলেন, আমি বিধি মোতাবেক দুপক্ষকে ডেকে যথাযথ ব্যাবস্থা নিয়েছি, কেউ বিধি ভঙ্গ করলে তার বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা গ্রহন করা হবে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here