সংক্রমণ বাড়লে শিক্ষা প্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত পুনর্বিবেচনা করা হতে পারে: শিক্ষামন্ত্রী

0
11

সত্যপাঠ ডেস্ক
করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি অব্যাহত থাকলে শিক্ষা প্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত পুনর্বিবেচনা করা হতে পারে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।
শুক্রবার রাজধানীর সেগুনবাগিচায় আয়োজিত এক সংবাদ সম্মেলন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা জানান।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ১০ দিনব্যাপী অনুষ্ঠান আয়োজন বিষয়ে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
শিক্ষামন্ত্রী বলেন, প্রতিদিনই করোনাভাইরাসের পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে৷ করোনাভাইরাসের চলমান ঊর্ধ্বগতি অব্যাহত থাকলে জাতীয় পরামর্শক কমিটির সঙ্গে পরামর্শ সাপেক্ষে শিক্ষা প্রতিষ্ঠান ৩০ মার্চ খোলার সিদ্ধান্ত পুনর্বিবেচনা করা হতে পারে। যদি পরিবর্তন হয় তাহলে জানানো হবে।
দেশে গত বছরের ৮ মার্চ প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার পর গত ১৭ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ রয়েছে। বেশ কয়েক ধাপে বাড়ানোর পর আগামী ৩০ মার্চ দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার কথা রয়েছে। এরই মধ্যে শুক্রবার শিক্ষামন্ত্রী শিক্ষা প্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার কথা জানালেন।
করোনা মহামারির কারণে গত বছরের প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী, অষ্টমের সমাপনী ছাড়াও এইচএসসির পরীক্ষা বাতিল করা হয়। পরে জেএসসি ও এসএসসির ফলের ভিত্তিতে এইচএসসির ফল প্রকাশ করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here