কমরেড রওশন আলী’র ৪২তম মৃত্যুবার্ষিকী পালিত

0
202

প্রেস বিজ্ঞপ্তি
১২ মার্চ ২০২১ শুক্রবার শহীদ কমরেড রওশন আলী’র ৪২তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। মৃত্যুবার্ষিকী উপলক্ষে শুক্রবার সকাল ১০টায় যশোর সদর উপজেলার ঘুরুলিয়া মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গনে শহীদের স্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পন, নিরবতা পালন ও এক আলোচনার আয়োজন করা হয়। শহীদ বিপ্লবী কম‌রেড রওশন আলী’র ৪২তম প্রয়াণ দিব‌সে “কম‌রেড রওশন আলী স্মৃ‌তিরক্ষা প্রস্তু‌তি ক‌মি‌টি এই স্মরণ সভার আ‌য়োজ‌ন করে।


প্রস্তু‌তি ক‌মিটির আহ্বায়ক আব্দুর রাজ্জা‌কের সভাপ‌তি‌ত্বে স্মরণ সভায় বক্তব্য রা‌খেন বাংলা‌দে‌শের ওয়ার্কার্স পা‌র্টি (মার্কসবাদী)’র কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কমঃ ইকবাল ক‌বির জা‌হিদ, বাংলা‌দেশ কৃষক সংগ্রাম স‌মি‌তির কেন্দ্রীয় সভাপ‌তি হা‌ফিজুর রহমান, বাংলা‌দে‌শের ওয়ার্কার্স পা‌র্টি (মার্কসবাদী)’র য‌শোর জেলা সভাপ‌তি কমঃ জিল্লুর রহমান ভিটু, জাতীয় গণতান্ত্রিক ফ্রন্টের য‌শোর জেলা সাংগঠ‌নিক সম্পাদক সমীরণ বিশ্বাস, জাতীয় মু‌ক্তি কাউ‌ন্সিল য‌শোর জেলা সভাপ‌তি জাহাঙ্গীর ফি‌রোজ, বি‌শিষ্ট লেখক ও এ‌ক্টি‌ভিস্ট বেন‌জিন খান ও মে‌হে‌দিউর রহমান টুটুল, ঘুরু‌লিয়ার কৃ‌তি সন্তান মিজানুর রহমান, শহীদ রওশ‌নের সহ‌যোদ্ধা মেজবাহ উদ্দীন, ঘুরু‌লিয়া মাধ্যমিক বিদ্যাল‌য়ের শিক্ষক বাবু মোহন কুমার ঘোষ ও শহীদ কম‌রেড রওশ‌নের স‌হোদর র‌বিউল ইসলাম লাল্টু প্রমুখ।


আলোচকবৃন্দ প্রয়াত শহীদ কমরেড রওশন আলী শিক্ষা ও রাজনৈতিক জীবনের বিভিন্ন দিক তুলে ধরে তার অসমাপ্ত একটি জাতীয় গণতান্ত্রিক রাষ্ট্র, সরকার ও সংবিধান প্রতিষ্ঠার জন্য সর্বস্তরের জনগণের প্রতি উদাত্ত আহ্বান জানান।
উল্লেখ্য কমরেড রওশন আলী মার্কিন সাম্রাজ্যবাদ, সোভিয়েত সামাজিক সাম্রাজ্যবাদ ও তাদের এদেশীয় দালালদের বিরুদ্ধে শ্রমিকশ্রেণীর মহান আদর্শ মার্কসবাদ-লেনিনবাদকে আকড়ে ধরে একটি শ্রমিক-কৃষক-জনগণের রাষ্ট্র, সরকার ও সংবিধান প্রতিষ্ঠার জন্য আমৃত্যু সংগ্রাম করেছেন। তার জন্ম ১৯৫৫ সালে ঘুরুলিয়া গ্রামে। ১৯৭৯ সালের ১২ মার্চ জাসদের গণবাহিনীর হাতে তিনি মাগুরা জেলার শ্রীপুর থানার শ্রীকোল গ্রামের মাঠে নির্মমভাবে নিহত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here