মহেশপুর কৃষকলীগের সম্মেলন কমিঠি থেকে দু’জন বহিষ্কার

0
52

 

মহেশপুর প্রতিনিধি

মহেশপুরে সদ্য গঠিত কৃষকলীগের সম্মেলন প্রস্তুত কমিটি থেকে অরাজনৈতিক, অনুপ্রবেশকারী ও আওয়ামী পরিবারের না হওয়ায় ২ জনকে বহিস্কার করা হয়েছে।

গত ৯ মার্চ ঝিনাইদহ কৃষকলীগের সভাপতি সজেদুল ইসলাম সোম ও সাধারন সম্পাক আশরাফুল আলম স্বাক্ষরিত এক চিঠিতে মহেশপুর উপজেলার সদ্য গঠিত কৃষকলীগের সম্মেলন প্রস্তুত ২১ সদস্য বিশিষ্ঠ কমিটি থেকে নাজমুল হুদা জিন্টু ও কামাল হোসেনকে বহিস্কার করা হয়।

চিঠিতে বলা হয়েছে, ২৮ ডিসেম্বর ২০২০ মহেশপুর উপজেলা কৃষকলীগের বর্ধিত সভায় সর্ব সম্মত সিন্ধান্ত মোতাবেক ২১ সদস্য বিশিষ্ঠ সম্মেলন প্রস্তুতি কমিটি অনুমোদন দেওয়া হয়। ঐ কমিটিকে দুরুত্ব সময়ের মধ্যে সকল ইউনিয়ন, পৌর ও ওয়ার্ড সম্মেলন সম্পন্ন করে গঠনতন্ত্র অনুযায়ী একটি সুন্দর কাউন্সিলর তালিকা তৈরী করে উপজেলা কৃষকলীগের ত্রি-বার্ষিক সম্মেলন দাখিল করা হয়। কিন্তু সম্মেলন প্রস্তুতি কমিটি প্রদানের পর ৪ জনকে অরাজনৈতিক, অনুপ্রবেশকারী ও আওয়ামী পরিবারের নয় উল্লেখ করে অভিযোগ দাখিল করা হয়। পরবর্তিতে বাংলাদেশ কৃষকলীগের সভাপতি কৃষিবিদ সমির চন্দ্রের নির্দেশে গঠিত কেন্দ্রীয় কৃষকলীগের ৩ সদস্য বিশিষ্ঠ তদন্ত কমিটি ও জেলা কৃষকলীগের সভাপতি ও সাধারন সম্পাদকসহ অন্যান্য নেত্রীবৃন্দের উপস্থিতিতে মহেশপুরে উপস্থিত হয়ে তদন্ত কার্যক্রম শেষে মহেশপুর উপজেলা কৃষকলীগ, আওয়ামী লীগ, জেলা কৃষকলীগ ও কেন্দ্রীয় কৃষকলীগের সম্মানিত নেত্রীবৃন্দের আলাপ আলোচনা শেষে সর্র্ব সম্মত ভাবে মহেশপুর উপজেলা কৃষকলীগের গঠিত ২১ সদস্য বিশিষ্ঠ কমিটি অভিযুক্ত ৪ জনের মধ্য থেকে নাজমুল হুদা জিন্টু ও কামাল হোসেনকে অব্যাহতির সিন্ধান্ত গ্রহন করেন। চিঠিতে বর্তমানে ১৯ সদস্য বিশিষ্ঠ সম্মেলন প্রস্তুতি কমিটির নেত্রীবৃন্দ দায়িত্ব পালনের নির্দেশ দেওয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here