Thursday, August 11, 2022
Home খেলা রোনালদো-পিরলোর টিকে থাকার লড়াই

রোনালদো-পিরলোর টিকে থাকার লড়াই

0
131

   
ছবি: ফাইল

ছবি: ফাইল

ভীষণ চ্যালেঞ্জের মুখে পড়ে গেছেন ক্রিস্টিয়ানো রোনালদো-আলভারো মোরাতারা। সিরি-এ শিরোপা লড়াইয়ে অনেক দূর এগিয়ে গেছে ইন্টার মিলান। চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগেও পোর্তোর কাছে ২-১-এ হেরে এসেছেন তারা।

মঙ্গলবার রাতের ম্যাচে ঘরের মাঠ অ্যালিয়েঞ্জ স্টেডিয়ামে দ্বিতীয় লেগে পোর্তোর মুখোমুখি হবে জুভেন্তাস। কোনো অঘটন ঘটলেই  ইউরোপ সেরার লড়াই থেকে মৌসুমের মাঝপথেই সব হারিয়ে বসবেন রোনালদো-পিরলো জুটি।

পোর্তোর মাঠে প্রথম লেগে দুই অর্ধেই যেন ঘুমিয়ে ছিলেন ওল্ড লেডিরা। সেই সুযোগে ২-০-তে এগিয়ে গিয়েছিল স্বাগতিকরা। যদিও শেষ দিকে ফেদরিকো চিয়েসা মহামূল্যবান একটি অ্যাওয়ে গোল এনে দিয়েছিলেন। অন্তিম মুহূর্তে একটি পেনাল্টিও পেয়ে গিয়েছিল তুরিনের দলটি। তবে সিআরসেভেন সেই পেনাল্টি জালে পাঠাতে পারেননি।

এরপর অবশ্য সিরি-এ’তে দারুণ ছন্দে রয়েছে জুভরা। স্পেজিয়ার সঙ্গে ৩-০ গোলে জয়ের পর গত শনিবার ল্যাজিওর বিপক্ষে রোনালদোকে বেঞ্চে রেখেই ৩-১ গোলে জয় নিশ্চিত করে তারা। মূলত পোর্তোর বিপক্ষে মহাগুরুত্বপূর্ণ এ ম্যাচটিতে তরতাজা পেতেই রোনালদোকে বিশ্রাম দেওয়া হয়েছিল।

ঘুরে দাঁড়ানোর কাজটা জুভেন্তাসের জন্য অবশ্য খুব বেশি কঠিন নয়। দ্বিতীয় লেগে ১-০ গোলে পোর্তোকে হারাতে পারলেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয়ে যাবে তাদের। তবে পোর্তো গোল করে বসলে হিসাবটা কঠিন হয়ে যাবে। তখন গোল ব্যবধানের দিকেও খেয়াল রেখে জিততে হবে। আর ড্র করলেও বাদ পড়তে হবে।

চ্যাম্পিয়ন্স লিগের অন্য ম্যাচে এগিয়ে থেকেই নিজেদের মাঠে সেভিয়ার মুখোমুখি হবে বরুশিয়া ডর্টমুন্ড। প্রথম লেগে জার্মান ক্লাবটি জিতেছিল ৩-২ গোলে। তবে দু’দলই পরাজয়ের স্বাদ নিয়ে এই ম্যাচে মাঠে নামবে। ডর্টমুন্ড গত শনিবার বায়ার্ন মিউনিখের কাছে ৪-২ গোলে হেরেছে। আর সেভিয়া ২-১ গোলে হেরেছে এলচের কাছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here