পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচন : মমতার ইশতেহার ঘোষণা কাল

0
55

আন্তর্জাতিক ডেস্ক॥ আসন্ন বিধানসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তৃণমূল কংগ্রেসের নির্বাচনী ইশতেহার ঘোষণা করবেন বৃহস্পতিবার (১১ মার্চ)। মঙ্গলবার (৯ মার্চ) নন্দীগ্রামে এক কর্মীসভায় মমতা এমন কথা জানিয়েছেন বলে আনন্দবাজার পত্রিকার প্রতিবেদনে জানানো হয়েছে।
যদিও, গত শুক্রবার প্রার্থীতালিকা প্রকাশের পর মমতা নিজেই জানিয়েছিলেন, মঙ্গলবার তার দলের নির্বাচনী ইশতেহার প্রকাশিত হবে। কিন্তু পরে জানা যায়, সেই কর্মসূচিতে পরিবর্তন আনা হয়েছে। বুধবার (১০ মার্চ) হলদিয়ায় গিয়ে মনোনয়ন জমা দেয়ার পাশাপাশি, নন্দীগ্রামে আরও একটি জনসংযোগ কর্মসূচিতে অংশ নেয়ার কথা রয়েছে মমতার। সেখানকার রাজনৈতিক কাজ সেরে শিবরাত্রির দিন অর্থাৎ বৃহস্পতিবার কলকাতায় গিয়ে ইশতেহার প্রকাশ করবেন তৃণমূলনেত্রী।
টানা ১০ বছরের শাসন শেষে তৃতীয়বারের মতো লড়াইয়ে নামছেন মমতা। তাই তৃণমূলের ইশতেহারে এবার নতুন কোন কোন প্রতিশ্রুতি উঠে আসে সেদিকেই নজর পশ্চিমবঙ্গবাসীর। কারণ, এবারের ভোটে বিরোধী বিজেপি কিংবা বামফ্রন্ট-কংগ্রেসের জোট, কোনোপক্ষই তাদের ইশতেহার প্রকাশ করেনি। এ প্রসঙ্গে তৃণমূল নেতা ও মন্ত্রী ফিরহাদ হাকিম বলেছেন, ‘আমাদের ইশতেহারে বিরোধীদের কাজকর্মের সঙ্গে আমাদের সরকারের কাজকর্মের কোনো তুলনা থাকবে না। বরং গত ১০ বছরের শাসনকালে আমরা বাংলার জন্য কী কী উন্নয়নমূলক কাজ করেছি, আর আগামী দিনে ক্ষমতায় এলে আমরা কী কী কাজ করব সেটাই উল্লেখ করা হবে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here