Monday, May 23, 2022
Home খেলা গরম ও পেটের পীড়ায় ৪-৫ কেজি ওজন কমেছে স্টোকসদের

গরম ও পেটের পীড়ায় ৪-৫ কেজি ওজন কমেছে স্টোকসদের

0
116

   
ছবি: ফাইল

ছবি: ফাইল

ইংল্যান্ডের পেস অলরাউন্ডার বেন স্টোকস দাবি করেছেন, ভারতের বিপক্ষে চতুর্থ টেস্টের আগে প্রচণ্ড গরমে পেটের পীড়ায় পড়েন ইংলিশ ক্রিকেটাররা। ৪১ ডিগ্রী ওই তাপমাত্রার কারণে শেষ টেস্টের আগে বেন স্টোকস-ডম সিবলি এবং জেমি অ্যান্ডারসনরা চার-পাঁচ কেজি করে ওজন হারিয়েছেন।

তিনি জানান, দেশের প্রতি অঙ্গীকারের জায়গায় তাদের দলের কারও ঘাটতি নেই। ক্রিকেটাররা অসুস্থ হয়ে পড়েছিলেন। তারপরও নিজেদের সেরাটা দিয়ে খেলেছেন। সতীর্থদের তাই টুপি খোলা অভিনন্দন জানাচ্ছেন তিনি। এছাড়া স্টোকসের মতে, ঋষভ পান্ত-ওয়াশিংটন একটু বেশিই ভালো খেলেছেন ওই টেস্টে।

ডেইলি মিরর ইউকে’কে তিনি বলেন, ‘ইংলিশ ক্রিকেটারদের দেশের প্রতি পূর্ণ প্রতিশ্রুতি আছে। গত সপ্তাহে সেটা আরও বেশি প্রকাশ পেয়েছে। কারণ দলের অনেকে ৪১ ডিগ্রী তাপমাত্রায় পানি শূন্যতায় ভুগে অসুস্থ হয়ে পড়েছিলেন। তারপরও দেশের জন্য সেরাটা দিয়ে খেলে গেছেন তারা।’

স্টোকস বলেন, ‘আমি এক সপ্তাহে পাঁচ কেজি ওজন হারিয়েছি, ডম সিবলির চার কেজি ওজন কমেছে, অন্যদের মতো অ্যান্ডারসনের কমেছে তিন কেজি। জ্যাক লিচ হুট করেই বোলিং স্পেলের মধ্যে টয়লেটে চলে যান। পেটের পীড়ায় অতিরিক্ত সময় টয়লেটে থাকতে হয়েছে তার।’

এগুলোকে অজুহাত হিসেবে দাঁড় করাচ্ছেন না বলেও জানান ইংলিশ অলরাউন্ডার। এছাড়া সমালোচকদের উদ্দেশ্যে তিনি বলেন, তাদের কাজই সমালোচনা করা। কিন্তু চাইলেও তারা দলের উন্নতি আনতে পারবেন না। যেটা পারবেন অধিনায়ক, কোচরা। তিনি তাই সমালোচকদের নয় টিম ম্যানেজমেন্টের চিন্তাকে বেশি গুরুত্ব দিচ্ছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here