Saturday, September 24, 2022
Home দক্ষিণ-পশ্চিমাঞ্চল খুলনায় পুলিশি ব্যারিকেড ভেঙে সমাবেশস্থলে বিএনপি নেতাকর্মীরা

খুলনায় পুলিশি ব্যারিকেড ভেঙে সমাবেশস্থলে বিএনপি নেতাকর্মীরা

0
132

ছবি: সমকাল

ছবি: সমকাল

নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে খুলনা শহীদ মহারাজা চত্বরে আয়োজিত সমাবেশে যেতে পথে পথে বাধা দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির নেতারা। এরই মধ্যে পুলিশি ব্যারিকেড ভেঙে প্রায় ১০ হাজার নেতাকর্মীর একটি মিছিল শনিবার বেলা সাড়ে ১২টায় সমাবেশস্থলে পৌঁছায়। এ সময় তাদের হাতে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও খুলনার বিএনপি নেতা রকিবুল ইসলাম বকুলের ছবি সংবলিত প্লাকার্ড দেখা যায়।

সমাবেশকে কেন্দ্র করে মহানগরীর মোড়ে মোড়ে বিপুল পরিমাণ আইনশৃঙ্খলাবাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

সমাবেশে যোগ দিতে এদিন সকালেই খুলনায় পৌঁছান গত ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। ঢাকা থেকে খুলনায় আসার সময় পথে আইনশৃঙ্খলাবাহিনী বিভিন্ন সময় তার গাড়ি আটকে দেওয়ার চেষ্টা করে বলে অভিযোগ করেন ইশরাক।

দুপুরে খুলনা পার্টি অফিসের সামনে থেকে সমাবেশস্থলে যাওয়ার সময় দলটির তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলালের মিছিলটি আটকে দেয় পুলিশ। এ সময় মিছিলে বাধা দেওয়ার প্রতিবাদে বিভিন্ন স্লোগান দিতে থাকেন নেতাকর্মীরা।

পরে আজিজুল বারী হেলাল সাংবাদিকদের বলেন, ‘আমরা শান্তিপূর্ণ মিছিল নিয়ে সমাবেশে যাচ্ছিলাম। কিন্তু পুলিশ আমাদের মিছিলে বাধা দিয়েছে। একটি গণতান্ত্রিক দেশে যে কারোরই সভা-সমাবেশ করার অধিকার আছে। আমি এ ঘটনার তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানাই।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here