অবৈধপথে দেশে ফেরার সময় আটক সাত

0
69

বেনাপোল প্রতিনিধি॥ বেনাপোলের পুটখালী সীমান্ত থেকে অবৈধ পথে ভারত থেকে আসার সময় ৭ জন নারী পুরুষ ও শিশুকে আটক করেছে বিজিবি। বৃহস্পতিবার রাত ৮ টায় তারা ভারতের আংরাইল সীমান্ত পার হয়ে পুটখালী সীমান্তে এলে বিজিবি তাদের আটক করে। এদের মধ্যে একজন শিশু ও তার মাকে অভিভাবকরা বিজিবির নিকট থেকে থানায় সোপর্দ করার আগে নিয়ে যান। তবে কোন পাচারকারী সদস্যকে আটক করতে পারেনি বিজিবি।

আটককৃতরা হলো, জামালপুর জেলার জালাল হোসেন (৩০) (পিতা আবুল কাশেম) বাগেরহাট জেলার জ্যো¯œা বেগম (৩৪) ও তার স্বামী ফিরোজ হাওলাদার (৪৫), নড়াইল কালিয়া থানার লাইলি বেগম ২৫) ( স্বামী মোস্তফা মোল্যা) যশোর জেলার অভয়নগর থানার লাইলি বেগম (২৭) স্বামী নাঈম শেখ।

ফেরত আসা ফিরোজ হাওলাদার জানান তারা চোরাই পথে ভারতে গত কয়েক বছর আগে গিয়েছিলেন। এরপর তারা মোম্বাই শহরে বিভিন্ন বাসা বাড়িতে শ্রমিকের কাজ করতেন। সেদেশে বর্তমানে বাংলাদেশীদের ধড়পাকড় শুরু হওয়ায় দালালদের মাধ্যমে দেশে ফেরার সময় আটক হন। তাদের কারা পাচার করেছিল বা এখোন কোন দালাল এর মাধ্যমে আসছেন এমন প্রশ্নে তিনি বলেন, ‘বাংলাদেশের দালালদের কথা বলতে পারব না। আমরা বনগাঁও শহরের রেল স্টেশন এলাকার নিখিল সাহার মাধ্যমে এপার এসেছি। তারপর এপারের লোকদের বেনাপোল পৌঁছে দেওয়ার কথা ছিল। কিন্তু তার আগে আমরা বিজিবির কাছে আটক হয়েছি। ’

পুটখালী বিজিবি সুবেদার শাহ আলম বলেন, গোপন সংবাদ এর ভিত্তিতে সীমান্তের ইছামতি নদীর বালুর মাঠ এলাকায় অভিযান চালিয়ে ৪ জন নারী, দুইজন পুরুষ ও একজন শিশুকে আটক করা হয়। আটককৃতদের বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে। তবে ৫ জনের নামে অবৈধভাবে প্রবেশের মামলা হয়েছে বাকি শিশু ও তার মাকে অভিভাবকরা নিয়ে গেছেন।

এ ব্যাপারে বেনাপোল পোর্ট থানার দায়িত্ব প্রাপ্ত অফিসার এ এসআই মুরাদ হোসেন বলেন, আটককৃতদের ৫জনকে ১১ সি মামলা দিয়ে যশোর আদালতে পাঠানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here