বঙ্গবন্ধুর ছবি বিকৃতিকারীদের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা নেওয়ার দাবীতে মানববন্ধন

0
112

সত্যপাঠ ডেস্ক: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ছবি বিকৃতকারীদের দ্রুত আইনের আওতায় আনার দাবি জানানো হয়েছে। আজ বুধবার দুপুরে প্রেসক্লাব যশোরের সামনে মুক্তিযুদ্ধ মঞ্চ যশোর জেলা শাখার ব্যানারে মানববন্ধন করে এই দাবি জানানো হয়।

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৮-২০১৯ সালের ডেক্স ক্যালেন্ডারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি একাধিক স্থানে বিকৃতির বিষয়টির প্রতিকার চেয়ে উচ্চ আদালতে রিট পিটিশন করেন যশোর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বিপুল।

আদালতের নির্দেশে শিক্ষা মন্ত্রণালয়ের গঠিত একটি তদন্ত কমিটি অভিযোগের সত্যতা পায়। সেই প্রতিবেদনের ভিত্তিতে যবিপ্রবি ভিসিসহ জড়িতদের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা নির্দেশ দেন মহামান্য হাইকোর্ট। কিন্তু সেই নির্দেশনার ছয় মাসের বেশি সময় পার হলেও এখনো তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়নি। এজন্য দ্রুত আইনগত ব্যবস্থা নিতে আজ মানববন্ধন করেছে যশোর জেলা মুক্তিযুদ্ধ মঞ্চ।

মানববন্ধনে মধ্যে উপস্থিত ছিলেন যশোর জেলা মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি ইসমে আজম শুভ, সংগঠনটির যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি অন্তর দে শুভ, পৌর শাখার যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব হাসান, আহমেদ নিলয়, সাংগঠনিক সম্পাদক আসিফ হাসান, যবিপ্রবির ছাত্রলীগ নেতা এইচএম মারুফ হাসান প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here