ফুলতলায় মানবপাচার চক্রের দুই হোতা গ্রেফতার, স্বীকারোক্তিমুলক জবানবন্দি

0
81

মঈন উদ্দিন ময়না, ফুলতলা থেকে : ফুলতলায় মানব পাচার চক্রের দুই হোতা খাদিজা বেগম (২৭) ও মশিয়ার শেখ (৩৫) গ্রেফতার করেছে থানা পুলিশ। এ ঘটনায় ১৬৪ ধারায় স্বীকারোক্তিমুলক জবানবন্দি দিয়েছেন তারা।
ফুলতলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুল ইসলাম জানান, যশোর জেলার অভয়নগর থানার শহরখোলা গ্রামের মিজানুর রহমানের কণ্যা খাদিজা বেগম ও নড়াইল জেলার সদর থানার মুজিবর শেখের পুত্র মশিয়ার শেখ (বর্তমান ঠিকানা ফুলতলার ঢাকুরিয়া গ্রাম) তারা দীর্ঘদিন যাবত মানবপাচারের সাথে জড়িত।
গত ৫ মাস পূর্বে দামোদর গ্রামের কারিকরপাড়া এলাকার রফিকুল ইসলামের স্ত্রী হোসনে আরা (৩৫) ও রেজাউল বিশ্বাসের কন্যা রাজিয়া খাতুন (১৭)দের চাকরি দেওয়ার প্রলোভন দিয়ে ভারতে পাচার করে। পরিবারের পক্ষ থেকে যখন জানতে পারে যে তাদের দিয়ে দেহ ব্যবসা সহ অনৈতিক কাজ করানো হচ্ছে। তখন তারা মানবাধিকার সংস্থা জাস্টিস এন্ড কেয়ার ও বাংলাদেশ সরকারের যৌথ প্রচেষ্টায় গত মার্চ মাসে তাদের উদ্ধার করে।
এ ব্যাপারে জোসনা বেগম বাদি হয়ে মানব পাচার ও শিশু নির্যাতন আইনে ফুলতলা থানায় মামলা (নং- ১১, তারিখ- ১৩/০৬/২০২০) দায়ের করে। ফুলতলা থানা পুলিশ মানব পাচার চক্রের এই দুই সদস্য খাদিজা বেগম ও মশিয়ার শেখ দের গ্রেফতার করে থানায় নিয়ে আসে। এর মধ্যে খাদিজা বেগম বিজ্ঞ আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমুলক জবানবন্দি প্রদান করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here