আশাশুনির শ্রীউলায় স্রোতে ভেসে যাওয়া মুক্তিযোদ্ধার লাশ উদ্ধার

0
72

আশাশুনি প্রতিনিধি : আশাশুনি উপজেলার শ্রীউলায় ভাঙ্গন কবলিত এলাকায় নদীর স্রোতের টানে ভেসে যাওয়ার একদিন পর বীরমুক্তিযোদ্ধা আব্দুস সামাদ সানার লাশ পাওয়া গেছে। শুক্রবার সকালে খোলপেটুয়া নদীর হাজরাখালি পয়েন্টের তাজেল সানা-বাবু সানার বাড়ির বিপরীতে নদীর চরে কেওড়া গাছে আটকে থাকা অবস্থায় তার লাশ উদ্ধার করা হয়।
জানাগেছে, সুপার সাইক্লোন আম্পানে বেড়ীবাঁধ ভেঙ্গে হাজরাখালি গ্রামের জহুর আলী সানার ছেলে বীরমুক্তিযোদ্ধা আব্দুস সামাদ সানা (৬৫) এর বাড়িঘর প্লাবিত হলে স্ব-পরিবারে তিনি বেড়ীবাঁধে বসবাস করতেন। বৃহস্পতিবার সকাল ৯ টার দিকে তিনি ভিটে বাড়ি দেখতে পায়ে হেটে সেখানে যাচ্ছিলেন। হঠাৎ করে পড়ে গেলে খোলপেটুয়া নদীর ভাটার প্রবল স্রোতের টানে তাকে ভাসিয়ে নিয়ে যায়। পাশে বাধ বাঁধার কজের শ্রমিকরা দ্রুত এগিয়ে গেলেও তাকে আটকাতে পারেনি। মুহুর্তের মধ্যে স্রোতের মধ্যে তার দেহ হারিয়ে যায়। খবর পেয়ে বেলা ১০.৩০ টার দিকে ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে গেলেও তার কোন হদিছ করতে পারেননি। দীর্ঘ সময় ধরে খোঁজাখুঁজির পর শুক্রবার সকাল ৮ টার দিকে হাজরাখালি এলাকায় তার ভাসমান লাশ দেখে স্থানীয়রা পুলিশে খবর দেয়। পরে পুলিশ গিয়ে তার লাশ উদ্ধার করেন। আশাশুনি থানার অফিসার ইনচার্জ গোলাম কবীর বিষয়টি নিশ্চিত করেছেন।
এদিকে, মরহুম আব্দুস সামাদ সানার লাশ উদ্বারের খবর পেয়ে সেখানে উপস্থিত হয়ে তার পরিবারবর্গের সাথে সাক্ষাৎ করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান ও মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালের পক্ষ থেকে সরকারী অনুদান হিসেবে দশ হাজার প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা। এসময় তিনি দুর্যোগকালীন সময়ে তাদের পরিবারের যেন কোন অসুবিধা না হয় সে ব্যাপারে উপজেলা প্রশাসন হতে সব ধরনের সহযোগিতা প্রদানের আশ্বাস দেন। অনুদান প্রদানকালে থানার অফিসার ইনচার্জ গোলাম কবীর, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল হান্নান, শ্রীউলা ইউপি চেয়ারম্যান আবু হেনা শাকিলসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here