আরও ৪৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩১৭১

0
134

সত্যপাঠ ডেস্ক : দেশে গত ২৪ ঘণ্টায় (সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত) নভেল করোনাভাইরাস বা কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে সর্বোচ্চ ৪৫ জনের মৃত্যু হয়েছে। এছাড়া ২৪ ঘণ্টায় নতুন করে ৩ হাজার ১৭১ জনের দেহে করোনা সংক্রমণ শনাক্ত করা হয়েছে।
মঙ্গলবার দুপুরে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।
তিনি জানান, ৫৫টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার ৬৬৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এই পরীক্ষায় নতুন করে ৩ হাজার ১৭১ জনের দেহে কোভিড-১৯ এর সংক্রমণ পাওয়া গেছে। এই নিয়ে দেশে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৭১ হাজার ৬৭৫ জনে।
ডা. নাসিমা আরও জানান, সোমবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে আরও ৪৫ জনের। তাদের মধ্যে ৩৩ জন পুরুষ ও ১২ জন নারী। এই নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে মোট ৯৭৫ জনের মৃত্যু হয়েছে।
সর্বশেষ মারা যাওয়া ৪৫ জনের বয়স ও এলাকা সংক্রান্ত তথ্য উল্লেখ করে তিনি জানান, তাদের মধ্যে ৭১ থেকে ৮০ বছর বয়সী ৮ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সী ১০ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ১৫ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ৩ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ৫ জন, ২১ থেকে ৩০ বছর বয়সী দু’জন ও ১১ থেকে ২০ বছর বয়সী দু’জন। মৃত ব্যক্তিদের মধ্যে ঢাকা বিভাগের ২৮ জন, চট্টগ্রামের ১১ জন, রাজশাহীর দু’জন, সিলেটের দু’জন এবং রংপুরের দু’জন।
এদিকে করোনা নিয়ে চিকিৎসাধীন থাকা আরও ৭৭৭ জন ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন জানিয়ে ডা. নাসিমা বলেন, এই নিয়ে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত ১৫ হাজার ৩৩৬ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।
গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।
ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪ লাখ ০৮ হাজার ৬২৫ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭১ লাখ ৯৩ হাজার ৭৮৪ জনে। ইতিমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৫ লাখ ৩৫ হাজার ৬৫৮ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here