আশাশুনির প্রতাপনগরে পানিবন্দি মানুষের সাথে মতবিনিময়

0
59

আশাশুনি প্রতিনিধি : আশাশুনি উপজেলার প্রতাপনগরে ভাঙ্গনকবলিত বাঁধ মেরামত বিষয়ে পানিবন্দি মানুষের সাথে মতবিনিময় করেছেন আশাশুনি উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এবিএম মোস্তকিম। শনিবার রাতে প্রতাপনগর ইউনিয়ন পরিষদ সভাকে ভাঙ্গন কবলিত চাকলা, হরিষখালি ও নাকনা এলাকার বাঁধ মেরামত বিষয়ে পানিবন্দি মানুষের সাথে এ মতবিনিময় সভায় অনুষ্ঠিত হয়।
মতবিনিময়কালে এবিএম মোস্তাকিম বলেন, ঘূর্ণিঝড় আম্পানের তান্ডবে ঘরবাড়ি ভেঙে যাওয়ায় মানুষ যেমন গৃহ হারা হয়ে পড়েছে। তেমনি মৎস্য ঘের প্লাবিত হয়ে চিংড়ী মাছ নির্ভরশীল এলাকার মানুষ শত শত কোটি টাকার তির সম্মুখীন হয়েছে।
এছাড়াও বেড়িবাঁধ ভেঙে কয়েকটি ইউনিয়ন সম্পূর্ণ পানির উপরে ভাসছে। তিনি আরও বলেন, এখনো পর্যন্ত নদী ভাঙ্গন কবলিত যেসকল ওয়াপদা বেড়িবাঁধ আটকানো সম্ভব হয়নি, সেগুলো যদি দ্রুত আটকানো না যায় তাহলে যে পরিমাণ তির সম্মুখীন হতে হবে তা আগামী দিনে কাটিয়ে ওঠা সম্ভব হবে না।
এসময় তিনি নদী ভাঙ্গন কবলিত ওয়াপদা বাঁধ দ্রুত মেরামতের জন্য বাংলাদেশ সেনাবাহিনী ও ওয়াপদা কর্তৃপ এবং সর্বোপরি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশু হস্তপে কামনা করেন এবং সকলকে ভাঙ্গন কবলিত বেড়িবাঁধ মেরামত ও ভাঙ্গন কবলিত অসহায় মানুষের পাশে দাঁড়ানোর আহবান জানান। মতবিনিময়কালে আনুলিয়া ইউপি চেয়ারম্যান আলমগীর আলম লিটন, প্রতাপনগর ইউপি চেয়ারম্যান শেখ জাকির হোসেন, উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক জগদীশ চন্দ্র সানাসহ ইউপি সদস্য বৃন্দ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here