যশোরে নতুন করে স্বাস্থ্যকর্মীসহ ৫ জন করোনায় আক্রান্ত

0
80

এম আর রকি : যশোরে কোভিড-১৯ রোগে নুতন করে একজন স্বাস্থ্য কর্মীসহ পাঁচজন আক্রান্ত হয়েছে। এ নিয়ে যশোর জেলায় করোনায় এ বৃহস্পতিবার পর্যন্ত ১শ’ ১৪ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। আক্রান্তদের বাড়ী যশোর সদর উপজেলা এলাকায় দু’জন বাকী তিনজন যশোরের অভয়নগর উপজেলা এলাকায়। এ তথ্য যশোর সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাক্তার রেহনেওয়াজ নিশ্চিত করেছেন।
৪ জুন বৃহস্পতিবার ডাক্তার রেহনেওয়াজ সাংবাদিকদের জানান, বুধবার রাতে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাব ও যশোর বিজ্ঞান ও প্রযুুক্তি বিশ্ববিদ্যালয় থেকে মোট ৩৯ টি স্যাম্পুলের নমুনা আসে। তার মধ্যে ৫টি করোনা ভাইরাসে আক্রান্ত পজিটিভ । আক্রান্তর মধ্যে যশোর সদর উপজেলা এলাকায় (৪০) ও (৩৭) বছরের দু’জন পুরুষ। অভয়নগর উপজেলা এলাকায় সিএইচসিপি ইউনিয়ন পর্যায় মহিলা (৩২) বয়সের কমিউনিটি কিনিকের স্বাস্থ্যকর্মী, বাকী দু’জন (৪৩) ও (৫০) বছরের পুরুষ রয়েছে। তিনি আরো জানান, যবিপ্রবি থেকে ২৬ জনের নমুনার ফলাফল এসেছে। এরমধ্যে মধ্যে ওই তিনজনের পজেটিভ এসেছে। পরবর্তী কার্যক্রম চলছে। খুলনা থেকে ১৩টি রিপোর্টের মধ্যে ২টিতে পজিটিভ আসে।
অভয়নগর উপজেলা এলাকায় করোনা আক্রান্তর ব্যাপারে অভয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হুসেইন খাঁন জানান, এই উপজেলায় আক্রান্ত তিনজনের মধ্যে দুইজন স্বামী স্ত্রী। তারা কমিউনিটি কিনিকে কাজ করেন। তারা পৌর এলাকার বাসিন্দা। অপর জন মহিলা। তার বাড়ি পায়রা এলাকায়। সকলের বাড়ি লকডাউন করা হয়েছে বলেও তিনি জানান।
অপরদিকে, যশোর সিভিল সার্জন অফিস সূত্রে আরো জানাগেছে, ৪ জুন বৃহস্পতিবার যশোর জেলার সদর উপজেলাসহ ৮টি উপজেলা থেকে ৬০টি নমুনা সংগ্রহন করে খুলনায় ৩৯টি ও যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২১টি পাঠানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here