ভুয়া সনদ দিয়ে জাভেদ বিল্লাহের ট্রাফিক পরিদর্শক হিসাবে বাংলাদেশ স্থল বন্দরে যোগদানের অভিযোগ

0
83

বেনাপোল প্রতিনিধি : বাংলাদেশ স্থল বন্দরে ভুয়া সনদ দিয়ে চাকুরিতে যোগদান করে প্রায় দেড় যুগ পার করার অভিযোগ উঠেছে জাবেদ-ই বিল্লাহ নামে একজন ট্রাফিক পরিদর্শক এর বিরুদ্ধে।
সুত্র মতে জানা যায় জাবেদ বিল্লাহ ২০০৪ সালে বাংলাদেশ স্থল বন্দরে তার ভুয়া সার্টিফিকেট দাখিল করে উৎকোচের মাধ্যমে ট্রাফিক পরিদর্শক পদে যোগদান করে। তিনি বিগত ১৬ বছর এ ভাবে চাকুরী করে আসছে। মাঝে মধ্যে তার বিরুদ্ধে এরকম সনদ জালিয়াতীর অভিভোগ উঠলেও কোন এক অদৃশ্য কারনে কর্তৃপক্ষ তা আমলে নেন না।
জাবেদ বিল্লাহ দীর্ঘদিন বেনাপোল স্থল বন্দরে ট্রাফিক পরিদর্শক হিসাবে চাকুরী করা কালিন আমদানি পন্য চুরি সহ নানা অনিয়মের মধ্যে জড়িয়ে পড়ে। তিনি বাংলাদেশ স্থল বন্দর কর্তৃপক্ষের সিবিএ সভাপতি হিসাবে দায়িত্ব পালন কালে বেনাপোল বন্দরের আমদানি পন্য চুরির অভিযোগে ভোমরা স্থল বন্দরে বদলী হন। এছাড়া চুরিরর দায়ে তার বিরুদ্ধে বেনাপোল থানায় ২০১১ সালে একটি মামলা ও হয়।
মুল সনদ জাল করে চাকুরীতে যোগদান করার বিষয়টি জাবেদ বিল্লাহর নিকট জানতে চাইলে তিনি বলেন, ইনশাহ আল্লাহ আল্লাহর রহমতে না। আমি টুঙ্গিপাড়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর কলেজ থেকে ম্যাট্রিক পাশ করেছি। কলেজ থেকে কি ভাবে মেট্রিক পাশ করেছেন জানতে চাইলে তিনি হতবাক হয়ে উত্তর দেয় আমি ১৯৯৬ ও ১৯৯৮ সালে যথাক্রমে এইচ এসসি ও ডিগ্রি পাশ করি ওই কলেজ থেকে। তবে তিনি ম্যাট্রিক কোথা থেকে পাশ করেছে তা জানাতে পারেন নাই।
এ ব্যাপারে বেনাপোল বন্দরের একজন দায়িত্বশীল কর্মকর্তার কাছে জানতে চাইলে তিনি নাম প্রকাশ না করার শর্তে বলেন, আমিও এরকম শুনেছি। তবে বিষয়টি নিয়ে বার বার আলোচান হলেও থেমে যায় এর তদন্ত।


Warning: A non-numeric value encountered in /home/njybpvbk/public_html/wp-content/themes/Newspaper/includes/wp_booster/td_block.php on line 1009

Warning: Use of undefined constant TDC_PATH_LEGACY - assumed 'TDC_PATH_LEGACY' (this will throw an Error in a future version of PHP) in /home/njybpvbk/public_html/wp-content/plugins/td-composer/td-composer.php on line 109

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here