করোনা কেড়ে নিল যশোরের মেধাবী সন্তান কে

0
87
ফাইল ফটো: তমারুল ইসলাম তমাল

শোক সংবাদ:
আমরা অত্যন্ত দুঃখ-কষ্ট-বেদনা সাথে জানাচ্ছি যে, ঈদের আগের দিন ২৪-০৫-২০২০ আনুমানিক সকাল ৯ টায়। যশোরের প্রবীণ আওয়ামী লীগ নেতা, চুড়ামনকাঠি ইউনিয়ন পরিষদের সাবেক বারবার নির্বাচিত জনপ্রিয় চেয়ারম্যান, মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের জেলা সভাপতি, বিশিষ্ট কলামিস্ট পরম শ্রদ্ধেয় আমিরুল ইসলাম রন্টু চাচার ছোট ছেলে ও শহরের খালধার রোডের বিশিষ্ট ব্যবসায়ী-শিল্পপতি জনাব আব্বাস বিশ্বাসের জামাতা তমারুল ইসলাম তমাল (৩৮ +) করোনায় আক্রান্ত হয়ে অকাল মৃত্যুবরণ করেন-
(ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রজীউন)

উল্লেখ্য দীর্ঘ ১১ দিন রাজধানীর এভারকেয়ার (সাবেক এ্যাপোলো) হাসপাতালে আইসিইউতে ভেন্টিলেশনে থাকার পর মাত্র ৩৮+ বছর বয়সে স্ত্রী, দুই শিশু পুত্র সন্তান রেখে পৃথিবীর সকল মায়া, মমতা ও ভালোবাসার বাঁধন ছিঁড়ে পরিবার,বন্ধুবান্ধব আত্মীয়-স্বজন আপনজনদের শোকের সাগরে ভাসিয়ে না ফেরার দেশে চলে যায়।
তমাল এসএসসি ও এইচএসসি তে যশোর শিক্ষা বোর্ডের অধীনে তার ব্যাচে বোর্ড স্ট্যান্ড করা অত্যন্ত মেধাবী ছেলে। পরবর্তীতে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মার্কেটিং-এ বিবিএ, এমবিএ করা। মৃত্যুর আগে এ্যাসেট ডেভলপমেন্টের উচ্চ বেতনে এজিএম হিসেবে কর্মরত ছিল।
তার এই অকাল মৃত্যুর সংবাদে বারবার স্মৃতিপটে ভেসে আসছে তার পিতা প্রবীণ আওয়ামী লীগ নেতা, আমার মরহুম পিতার ঘনিষ্ঠ রাজনৈতিক সহকর্মী,
শ্রদ্ধেয় রন্টু চাচার মায়াবী মুখচ্ছবি, ভেসে আসছে তার শ্বশুর একজন ভালো সাদা মনের মানুষ শ্রদ্ধেয় জনাব আব্বাস বিশ্বাস ভাইয়ের মুখচ্ছবি। তার বড় দুলাভাই আমাদের ছাত্রলীগের রাজনীতির জীবনের বড় ভাই- মাহফুজ খান মন্টু ভাই, তার বড় বোন এ্যাড.ছন্দা, ছোট বোন আমাদের ছাত্রজীবনের মিছিলের সহযোদ্ধা রোজা’র মুখচ্ছবি!! কি সান্তনা দিব তাদের সকলের? সব ভাষা যেন হারিয়ে ফেলেছি। আমার স্ত্রীর মুখ থেকে তমালের অসুস্থতার সংবাদ শোনার পর থেকে কোন এক মায়ার টানে রোজার মাসে জায়নামাজে সেজদায় যেয়ে দোয়া করেছি বারংবার। সে কারণেই হয়তো অকালে মেধাবী যশোরের এই রত্ন’র জন্য হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে!নিজের অশ্রু সংবরণ করতে পারছি না।
হে দয়াময়! মেহেরবান!
হে কর্মফল দিবসের মালিক!
আমরা শুধু তোমারই সাহায্য চাই?
প্রভু হে!তুমি তমালের স্ত্রী, দুই শিশু পুত্র সন্তান, তার বৃদ্ধ পিতা, ভাই-বোন-বোনাই, শশুর, নিকট আত্মীয় স্বজন, বন্ধু-বান্ধবদের এই শোক সহিবার শক্তি দাও! ধৈর্য দাও।
আমি তমালের অকাল মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ এবং শোকাবিভূত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করছি।
হে পরমকরুণাময়!
করোনা ভাইরাসে কষ্টদায়ক, যন্ত্রণাদায়ক, এই মৃত্যুকে শহীদি মৃত্যু হিসাবে গ্রহণ করে সদ্য প্রয়াত মোঃ তমারুল ইসলাম তমাল কে জান্নাতবাসী করুন-আমীন।

-মনিরুল ইসলাম মনির, সাবেক সংসদ সদস্য

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here