নড়াইলে কৃষকের ধান মাড়াই করে দিলেন জেলা ছাত্রলীগ নেতা কামরুজ্জামান কামরুল

0
98

সত্যপাঠ রিপোর্ট : মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার অনুপ্রেরণা এবং বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের নির্দেশনা অনুযায়ী নড়াইলে শ্রমিক সংকটে থাকা কৃষকের ধান মাড়াই করে দিলেন নড়াইল জেলা ছাত্রলীগের সাবেক প্রচার সম্পাদক ও সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এম. এম. কামরুজ্জামান কামরুল।
শুক্রবার (২২ মে) নড়াইল সদর উপজেলার তুলারামপুর

ইউনিয়নের বেনহাটি ইউনিয়নের কৃষক শ্বসান গোস্বামীর ৫০শতক জমির ধান মাড়াই করে সহযোগিতা করেন তিনি।

উল্লেখ্য, সারা বাংলাদেশে শ্রমিক সংকটে থাকা ধান চাষীদের বিনা পারিশ্রমিকে ধান কেটে দিয়ে সহযোগিতা করছে বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীবৃন্দ। ইতোমধ্যে বিভিন্ন মহলে বহুল প্রশংসিত হয়েছে এই ছাত্র সংগঠনের নেতৃবৃন্দ।

তারই ধারাবাহিকতায় গত সপ্তাহে নিজ উদ্যোগে এক দরিদ্র কৃষকের জমির ধান কেটে দেন নড়াইলের ছাত্রলীগ কর্মী এম. এম. কামরুজ্জামান কামরুল। তার এই সহযোগিতার জন্য তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন কৃষক শ্বসান গোস্বামী। সেই সাথে আন্তরিক ধন্যবাদ জানান নড়াইল জেলা ছাত্রলীগের সভাপতি চঞ্চল শাহরিয়ার মীম ও সাধারণ সম্পাদক রকিবুজ্জামান পলাশ।

এ বিষয়ে কামরুজ্জামান কামরুল সংবাদ মাধ্যমকে জানান, দরিদ্র চাষীরা তাদের জমির ধান ঘরে তুলতে পারলেও শ্রমিক সংকটের কারণে সেই ধান মাড়াই-এ বেশ অসুবিধায় পড়েছেন তারা। এদিকে ঘূর্ণিঝড় আস্ফানের কবলে পড়ে আরো বিপাকে পড়েছেন কৃষকেরা। কিন্তু তাদের অক্লান্ত পরিশ্রমের ফলেই বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে। কৃষকদের এই কঠিন সময়ে তাদের পাশে দাঁড়ানো সকলের নাগরিক দায়িত্ব বলে আমি মনে করি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here