যশোরে বিশিষ্ট নাগরিকদের নিয়ে সভা : করোনা পরিস্থিতি মোকাবেলায় ‘করোনা দূর্যোগ উত্তরণে গণ কমিটি’ গঠন

0
74

সত্যপাঠ রিপোর্ট : মঙ্গলবার দুপুর ১২ টায় বিবর্তণ যশোর কার্যালয়ে শিক্ষাবিদ অধ্যাপক আফসার আলীর সভাপতিত্বে করোনা পরিস্থিতি মোকাবেলা ও করণীয় নিয়ে জেলার বিশিষ্ট নাগরিকদের এক সভা উপস্থিতি ও ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠিত হয়।
সভায় বিশিষ্ট নাগরিকবৃন্দ করোন ভাইরাসে প্রতিদিন নতুন নতুন আক্রান্ত ও মৃত্যুর সংবাদে উদ্বেগ প্রকাশ করে জাতিয় দূর্যোগ ঘোষনা দেওয়ার জন্য সরকারকে আহবান জানান।
নাগরিকবৃন্দ আরো বলেন, দেশকে পরিপূর্ণ লকডাউনে নিয়ে সকলের খাদ্য ও চিকিৎসার দায় নিয়ে মানুষকে ঘরবন্দি এখনই করতে হবে। এই কাজ করার জন্য সেনাবাহিনীর অধীনে স্বেচ্ছাসেবক নিয়োগ দিন। যারা খাদ্য ক্রয় করতে চায় তাদের বাড়িতে ক্রয়কৃত খাদ্য সামগ্রী এবং যারা সরকারি খাদ্য সহায়তা তাদের ঘরে খাদ্য সহায়তা দিয়ে ঘরে আবদ্ধ করুন। বেশী বেশী টেস্ট করার সুযোগ সৃষ্টি করুন। করোনা চিকিৎসাকে সহজতর ও ভীতিশূন্য করুন, যাতে কোন রুগি না পালায়। আক্রান্ত রুগী ও তার পরিবারের প্রতি যত্নবান ও হৃদয়বান হোন। নাগরিকবৃন্দ এই দূর্যোগ মুহূর্তে চিকিৎসকদের ভূমিকার জন্য ধন্যবাদ জানিয়ে তাদের চিকিৎসার পরিধিকে আরো বাড়ানোর আহবান জানিয়ে বলেন, যাতে কোন রোগী কোন রোগে যাতে বিনা চিকিৎসায় মারা না যায়।
সভায় নাগরিকবৃন্দ বর্তমান পরিস্থিতি মোকাবেলায় ‘করোনা দূর্যোগ উত্তরণে গণ কমিটি’ নামে একটি কমিটি গঠন করেন।
করোনা দূর্যোগ উত্তরণে গণ কমিটির আহবায়ক হিসাবে অধ্যাপক আফসার আলীকে মনোনিত করা হয়। যুগ্ম আহবায়ক হিসাবে মনোনিত হন এ্যাড. শহীদ আনোয়ার, রুকুনউদৌল্লাহ, ডা. আহসান কবির, মিজানুর রহমান, অধ্যক্ষ পাভেল চৌধুরী, এ্যাড. কাজী ফরিদুল ইসলাম, মাহবুব মজনু, অর্চনা বিশ্বাস, এ্যাড. আবুল হোসেন, তসলিমউর রহমান, সানোয়ার আলম খান দুদু, আলাউদ্দিন, গোলাম মোস্তফা, জিল্লুর রহমান ভিটুকে। ১০১ সদস্য বিশিষ্ট কমিটি করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here