আশাশুনি সংবাদ

0
113

আশাশুনিতে সবজি বীজ ও জৈব সার বিতরণ
আশাশুনি প্রতিনিধি : আশাশুনি উপজেলার ১৮০ টি পরিবারের মাঝে বিনামূল্যে সবজি বীজ ও জৈব সার বিতরণ করা হয়েছে। সোমবার সকালে লিডার্স এনজিও এ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে। করোনা পরিস্থিতিতে জনসমাবেশ এড়িয়ে লিডার্সের মাঠ পর্যায়ে সংগঠিত ১২ টি জলবায়ু সহনশীল দলের দলনেতার নিকট ১৮০ পরিবারের জন্য সবজি বীজ ও জৈবসার বিতরন করেন প্রধান অতিথি উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রাজিবুল হাসান।
লিডার্স কোভিট-১৯ মোকাবেলায় বাড়ীর আঙিনায় সবজি উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে আন্তর্জাতিক দাতাসংস্থা ব্রেড ফর দ্যা ওয়ার্ল্ড এর আর্থিক সহায়তায় উপকূলীয় আশাশুনি উপজেলার আশাশুনি ও শোভনালী ইউনিয়নে “জলবায়ু পরিবর্তনে ঝুঁকিপূর্ন জনগণের জীবন-জীবিকা নিরাপত্তা শক্তিশালীকরণ কার্যক্রম” এর আওতাধীন ১৮০ টি দরিদ্র কৃষক পরিবারে ঢেড়স, চালকুমড়া, লাউ, মিস্টি কুমড়া, তরুল, ঝিঙে, করলা ও শশা সবজি বীজ এবং প্রয়োজনীয় জৈবসার বিতরণ করা হয়। বিশেষ অতিথি ছিলেন, শোভনালী ইউনিয়ন আওয়ামী যুবলীগ সভাপতি ফরহাদ আহম্মেদ নয়ন ও লিডার্সের প্রকল্প সমন্বয়কারী রনজিৎ কুমার মন্ডল।

আশাশুনিতে নগদ অর্থ সহায়তার জন্য ৮০০০ ব্যক্তির তালিকা অনুমোদন
আশাশুনিতে ব্যাপক যাচাই বাছাই শেষে দিবারাত্র পরিশ্রমের মাধ্যমে ৮ হাজার দুস্থ ও অসহায় ব্যক্তির তালিকা আপলোড ও অনুমোদন দেওয়া হয়েছে। অনিয়ম ও অস্বচ্ছতার প্রশ্ন মুক্ত একটি তালিকা সম্পন্ন করা হয়েছে বলে দায়িত্বরতরা আশ^স্থ করেছেন।
মাননীয় প্রধানমন্ত্রী প্রকৃত দৃস্থ ও অসহায় পরিবারের মাঝে নগদ অর্থ মোবাইলে সরাসরি প্রেরণের জন্য তালিকা করার নির্দেশ প্রদান করেন। আশাশুনি উপজেলায় ৮ হাজার জনকে তালিকাভুক্ত করা হয়। তালিকায় একই মোবাইল নম্বর একাধিক ব্যক্তির নামে ব্যবহার করাসহ বিভিন্ন অভিযোগ উত্থাপিত হলে আশাশুনিতে ব্যাপক ভাবে যাচাই বাছাই শুরু করা হয়।
সহকারী কমিশনার (ভূমি) শাহিনা সুলতানা সকল ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত ট্যাগ অফিসার ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, সহকারী প্রোগ্রামার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, সচিব এবং ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তাগণের সম্মিলিত পরিশ্রমের মাধ্যমে তালিকা পুর্ণাঙ্গভাবে সংশোধিত আকারে নির্ভূল ভাবে সম্পন্ন করার চেষ্টা করেন। একাধিক বিনিদ্র রজনী যাপনের মধ্য দিয়ে তৈরিকৃত পরিশ্রমসাধ্য ফল, ৮০০০ জন দুস্থ ও অসহায়ের বিশদ, তথ্যবহুল তালিকা অবশেষে সফলতার সাথে আপলোড ও অনুমোদন সম্পন্ন হয়েছে। এ কাজের প্রতিটি পর্যায়ে সংযুক্ত (উল্লেখ্য তালিকা তৈরিতে ইউনিয়ন পরিষদ সদস্যগণ ও গ্রামপুলিশ এবং যাচাই-বাছাই পর্বে শিকবৃন্দ) সকলকে উপজেলা প্রশাসন এর প হতে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানো হয়েছে।

আশাশুনিতে মোবাইল কোর্টে জরিমানা আদায়
আশাশুনি উপজেলার বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করে সরকারি নির্দেশনা অমান্য করায় মোবাইল কোর্টে জরিমানা আদায় করা হয়েছে।
সোমবার সকালে সাতীরা জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট এস এম মোস্তফা কামালের নির্দেশনা মোতাবেক সহকারী কমিশনার (ভূমি) শাহিনা সুলতানা আশাশুনি সদরের হাড়িয়াভাঙ্গা বাজার, বুধহাটা ইউনিয়নের বুধহাটা ও পাইথালী বাজারে অভিযান পরিচালনা করেন। এসব বাজারে সরকারি নির্দেশ অমান্য করে কাপড়, জুতা ও চায়ের দোকান পরিচালনা করায় ৬ টি মামলায় ৩ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

আশাশুনি যুব উন্নয়ন কর্মকর্তা আহত
আশাশুনি উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা এস এম আজিজুল হক সড়ক দুর্ঘটনায় আহত হয়েছে। জানাগেছে, সোমবার সকালে যুব উন্নয়ন কর্মকর্তা আজিজুল হক মোটর সাইকেল যোগে সাতক্ষীরা শহর থেকে কর্মস্থল আশাশুনিতে আসছিলেন। ব্রহ্মরাজপুর পর্যন্ত পৌছলে তিনি দুর্ঘনা কবলিত হন। তাকে গুরুতর আহত অবস্থায় হাসপাতলে নেওয়া হয়।

আশাশুনিতে ঘুর্ণিঝড় আম্ফান মোকাবেলায় মেডিকেল টিম গঠন
ঘুর্ণিঝড় আম্ফান যে কোন সময় বাংলাদেশ উপকুলে আঘাত হানতে পারে। সম্ভাব্য ঘুর্নিঝড়ের কারনে চিকিৎসা ও স্বাস্থ্য সেবা দানের জন্যে পৃথক পৃথক মেডিকেল টীম গঠন করা হয়েছে। আশাশুনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অধীনস্থ মাঠ পর্যায়ে কর্মরত সকল স্বাস্থ্য পরিদর্শক, সহঃ স্বাস্থ্য পরিদর্শক এবং স্বাস্থ্য সহকারীদের আমফান মোকাবেলায় দুর্যোগ কালীন সময়ে জরুরী চিকিৎসা সেবা প্রদানের নিমিত্তে প্রস্তুত থাকতে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সুদেষ্ণা সরকার জরুরী নির্দেশ প্রদান করেছেন। সাথে সাথে উপজেলার ১১ ইউনিয়নে কর্মচারীদের সমন্বয়ে ১১টি মেডিকেল টিমে গঠন করা হয়েছে। মেডিকেল টিম তাৎণিক চিকিৎসা সেবা প্রদানের নিমিত্ত্বে চাহিদা পত্রের মাধ্যমে ঔষধ সরবরাহ নিয়ে সার্বণিক কর্মস্থলে উপস্থিত থেকে করোনার এই দূর্যোগের মূহুর্তে সকলকে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন পূর্বক দায়িত্বশীল ভূমিকা পালনে এগিয়ে আসার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here