আশাশুনি সংবাদ

0
104

৪ জন প্রাতিষ্ঠানিক কোরেন্টাইনে
এম এম নুর আলম, আশাশুনি থেকে : জেলার বাইরে থেকে সাতক্ষীরায় ঢোকার সময় আটককৃত ৪ জনকে আশাশুনিতে প্রাতিষ্ঠানিক কোরেন্টাইনে রাখা হয়েছে। শনিবার উপজেলা নির্বাহী অফিসার কোরেন্টাইনে থাকা ৪ জনকে দেখতে যান এবং ইফতার সামগ্রী পৌছে দেন।


উপজেলার বড়দল ইউনিয়নের ফকরাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অন্য জেলা হতে আগত ড্রাইভারসহ ৪ জনকে প্রাতিষ্ঠানিক কোরেন্টাইনে রাখা হয়েছে। এখানে ১৪ দিন প্রাতিষ্ঠানিক কোরেন্টাইনে থাকবেন তারা। তাদের বহন করে নিয়ে আসা গাড়িটি আটক করা হয়েছে। কোরেন্টাইনে থাকা ব্যক্তিদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হতে নিয়মিত স্বাস্থ্যের খোজখবর নেয়া হচ্ছে।
থানা পুলিশের প হতে টহল এর ব্যবস্থা করা হয়েছে। স্থানীয় গ্রাম পুলিশ ও স্বেচ্ছাসেবকের মাধ্যমে ২৪ ঘন্টা পাহারার ব্যবস্থা করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা তাদের অবস্থা সম্পর্কে খোঁজখবর নেন এবং ইফতার সামগ্রী পৌছে দেন। এসময় স্থানীয় ইউপি চেয়ারম্যান আব্দুল আলিম মোল্যা, ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা ও ইউপি সদস্য উপস্থিত ছিলেন।

দরগাহপুরে টিসিবি’র পণ্য বিক্রয়


পবিত্র রমজান মাসে দ্রব্যমূল্য মানুষের ক্রয় মতার মধ্যে আনার ল্েয জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাননীয় সচিব শেখ ইউসুফ হারুনের বিশেষ অনুরোধে বরাদ্দকৃত টিসিবির মালামাল আশাশুনিতে বিক্রয় কার্যক্রম অব্যাহত রয়েছে। এরই অংশ হিসেবে শবিরার উপজেলার দরগাহপুর ইউনিয়নে ন্যায্যমূল্যে মালামাল বিক্রয় করা হয়।
দেবহাটা উপজেলার বৈশাখী এন্টারপ্রাইজ এর মাধ্যমে টিসিবি পণ্য ন্যায্য মূল্যে বিক্রয় কার্যক্রমের আওতায় আশাশুনি উপজেলার আশাশুনি সদর, বুধহাটা ও বড়দল ইউনিয়নে টিসিবি’র পণ্য ন্যায্য মূল্যে বিক্রয়ে করা হয়েছে। শনিবার দরগাহপুরে বিক্রয় কার্যক্রমের শুভ উদ্বোধন করেন, উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা। এসময় ইউপি চেয়ারম্যান শেখ মিরাজ আলি, ট্যাগ অফিসার ও দারিদ্র বিমোচন কর্মকর্তা ফিরোজ আহমেদ, পুলিশ, মেম্বর ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

স্বাস্থ্য সুরা সামগ্রী বিতরণ


আশাশুনি হাসপাতালে কর্মরতদের স্বাস্থ্য সুরক্ষার জন্য পিপিই ও স্বাস্থ্য সুরা সামগ্রী বিতরণ করা হয়েছে। শনিবার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার কার্যালয়ে সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়। করোনার নমুনা সংগ্রহ সহ হাসপাতালে দায়িত্বরতদের কাজে নিয়োজিতদের নিরাপত্তা বিধানের জন্য স্বাস্থ্য সহকারীদের মধ্যে পিপিই এবং স্বাস্থ্য পরিদর্শকদের জন্য মাক্স, হ্যান্ডগ্লাভস ও সাবান বিতরণ করেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সুদেষ্ণা সরকার। এসময় ডাঃ দীপন বিশ্বাস, স্বাস্থ্য সহকারী ও স্বাস্থ্য পরিদর্শকবৃন্দ উপস্থিত ছিলেন।

বীরমুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন
আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়নের আরার গ্রামের বীরমুক্তিযোদ্ধা শাহামত আলী মালীকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে। জানাগেছে, আরার গ্রামের মৃত শামছুর রহমান মালীর ছেলে শাহামত আলী মালী (৭০) বার্ধক্য জনিত কারণে শুক্রবার দিবাগত রাত আনুমানিক ১১ টার দিকে নিজস্ব বাসভবনে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি——–রাজিউন)।
শনিবার সকাল ১০টায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাকে গার্ড অব অনার প্রদান করা হয়। এরপর জানাজার নামাজ শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়েছে। জানাজার নামাজে ইমামতি করেন আরার জামে মসজিদের ইমাম মাওলানা সাইদুল ইসলাম। এসময় উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল হান্নান, কুল্যা ইউনিয়ন কমান্ডার আহাদ আলীসহ মুক্তিযোদ্ধাবৃন্দ, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ ও মুসল্লীবৃন্দ উপস্থিত ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ছেলে, ২মেয়ে সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।


Warning: A non-numeric value encountered in /home/njybpvbk/public_html/wp-content/themes/Newspaper/includes/wp_booster/td_block.php on line 1009

Warning: Use of undefined constant TDC_PATH_LEGACY - assumed 'TDC_PATH_LEGACY' (this will throw an Error in a future version of PHP) in /home/njybpvbk/public_html/wp-content/plugins/td-composer/td-composer.php on line 109

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here