যশোর ২০লাখ টাকা চাঁদাদাবি করে হামলা ও লুটের ঘটনায় মামলা, গ্রেফতার-১

0
139

বিশেষ প্রতিনিধি : চিহ্নিত চাঁদাবাজ সন্ত্রাসীরা শহরের ঘোপ জেল রোড বেলতলা বাড়ি নং ২৮৪ আকবারকে ২০লাখ টাকা চাঁদাদাবি করে বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর লুটপাট করার অভিযোগে ৯ চাঁদাবাজের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। পুলিশ এজাহার নামীয় আসামী সানোয়ারকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করেছে। সে যশোর শহরের ঘোপ কবরস্থান পাড়ার মৃত আমজাদ হোসেনের ছেলে।

সানোয়ার হোসেনের সহযোগী অন্যান্য আসামীরা হচ্ছে, একই এলাকার নুর আলম, কালুর ছেলে আরিফ, পাচু মিয়ার ছেলে রানা, মৃত মাসুমের ছেলে রাসেল, এসকেন্দারের ছেলে সাব্বির, ঘোপ বৌ বাজারের নুরুন্নবী, ঘোপ কবরস্থানপাড়ার মৃত ফিরোজের ছেলে শাওন ও ইমনসহ অজ্ঞাতনামা ৪/৫জন।

আকবার তার এজাহারে উল্লেখ করেছেন, আসামীরা এলাকায় চিহ্নিত অস্ত্রধারী সন্ত্রাসী ও চাঁদাবাজী সহ বিভিন্ন সন্ত্রাসীমূলক কর্মকান্ড করে বেড়ায়। আকবার ঠিকাদারী ব্যবসা করে। মহামারী করোনা ভাইরাসের কারনে বাদী বেশ কিছুদিন পূর্ব হতে এলাকার গরীব মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেন। এর কারনে উক্ত চাঁদাবাজ ও সন্ত্রাসীদের নজরে পড়েন।

গত ৫/৬ দিন পূর্ব হতে উক্ত আসামীরা তার কাছে ২০ লাখ টাকা চাঁদাদাবি করে। দিতে অপারগতা প্রকাশ করলে নানাভাবে চাঁদার টাকার জন্য চাপ প্রয়োগ করে। গত ৯ মে দুপুর ১ টায় উক্ত সন্ত্রাসীরা হাতে দেশীয় অস্ত্র শস্ত্র ঠিকাদার আকবারের বাড়িতে প্রবেশ করে তাকে খোঁজাখুজি করে। তাকে না পেয়ে সানোয়ার হোসেনের নেতৃত্বে আকবার হোসেনের নাম ধরে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে। আকবার হোসেনের স্ত্রী শারমীন সুলতানা তুলি তাদেরকে গালিগালাজ করতে বাধা নিষেধ করে।

সানোয়ার হোসেনের নেতৃত্বে আসামীরা তুলির কাছে জানায় তাদের দাবিকৃত টাকা না দিলে যেখানে পাবে সেখানে খুন করার হুমকী দিলে তুলি ঘরে মধ্যে ঢুকে পড়ে। তাৎক্ষনিক উক্ত আসামীরা ঘরে ঢুকে খোঁজাখুঁজি করে না পেয়ে ঘরের দরজা জানালা ও আলমারির শোকেস ভাংচুর করে ক্ষতিসাধন করে। আলমারিতে থাকা নগদ ৩৫ হাজার টাকা ১ ভরি ওজনের স্বর্ণের চেইন চাঁদা স্বরুপ নিয়ে যায়। তুলিসহ পরিবারের লোকজন আত্মচিৎকার করলে সানোয়ার হোসেন অবৈধ অস্ত্র বের করে ফাঁকা গুলি বর্ষন করে চলে যায়।

এঘটনায় থানায় খবর দিলে পুলিশ এসে সন্ত্রাসী চাঁদাবাজ সানোয়ারকে গ্রেফতার করে। পুলিশ জানায়, সানোয়ারের বিরুদ্ধে ইতিপূর্বে যশোর কোতয়ালি মডেল থানায় চুরি, ঝিকরগাছা ও চৌগাছায় থানায় আলাদা দু’টি মাদক আইনে মামলা রয়েছে।

গ্রেফতারকৃত সানোয়ারকে বৃহস্পতিবার আদালতে সোপর্দ করেছে। তাকে রিমান্ডে আনা হতে পারে বলে মামলার তদন্তকারি কর্মকর্তা জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here