আশাশুনি সংবাদ

0
135

কুল্যায় ওয়ার্ল্ড ভিশনের হাইজিন কিট বিতরণ
আশাশুনি উপজেলার কুল্যায় কোভিড-১৯ প্রতিরোধে ও করোনা দূর্গতদের সাহায্যার্থে স্বাস্থ্যবিধি উপকরণ (হাইজিন কিট) বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০ টায় ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্সে চত্বরে ৪৮ টি আরসি শিশু পরিবারের মাঝে এ উপকরণ বিতরণ করা হয়।
আশাশুনি এপি ওয়ার্ল্ড ভিশনের আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন, কুল্যা ইউপি চেয়ারম্যান আব্দুল বাছেত আল হারুন চৌধুরী। এসময় উপ-সহকারি কৃষি কর্মকর্তা রফিকুল ইসলাম, ওয়ার্ল্ড ভিশনের প্রোগ্রাম অফিসার স্বপন ডেভিড সাহা, ইউনিয়ন সেচ্ছাসেবকলীগের সভাপতি আব্দুল মোমিন, ইউপি সদস্য নজরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।


বিতরণকালে স্বাস্থ্য বিধি উপকরণের মধ্যে ছিল প্রত্যেক আরসি শিশু পরিবারের জন্য মাস্ক ৫০ পিস, সাবান ১০ পিস, কাপড় কাচার গুড়া সাবান ৫ প্যাকেট, ব্লিচিং পাউডার ২ প্যাকেট, স্যানিটারী প্যাড ৪ প্যাকেট ও প্লাস্টিকের মগ ১ টি।

আওয়ামী লীগের জরুরী সভা
আশাশুনি উপজেলা আওয়ামীলীগের এক জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলা চেয়ারম্যানের কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান এবিএম মোস্তাকিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সাধারণ সম্পাদক শম্ভুজিত মন্ডল, উপজেলা যুবলীগের সভাপতি ও সদর ইউপি চেয়ারম্যান স ম সেলিম রেজা মিলন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোসলেমা খাতুন মিলি, আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুস সামাদ বাচ্চু, আওয়ামীলীগ নেতা ও অবসরপ্রাপ্ত প্রধান শিক বুদ্ধদেব সরকার, যুবলীগের সাংগঠনিক সম্পাদক তোষিকে কাইফু, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক মৃণাল কান্তিসহ অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বড়দলে টিসিবির পণ্য বিক্রয়
আশাশুনি উপজেলার বড়দলে নির্ধারিত মূল্যে টিসিবি’র পণ্য বিক্রয় করা হয়েছে। বৃহস্পতিবার বড়দল ইউনিয়ন পরিষদ চত্বরে পণ্য বিক্রয় করা হয়।

পবিত্র রমজান উপলক্ষে এবং করোনা ভাইরাসে বাড়িতে থাকা অসহায় কর্মহীন ও সর্বস্তরের মানুষের মাঝে সুলভ মূল্যে তেল, চিনি, মশুর ডাল বিক্রয় করা হয়। ২০০ মানুষকে প্রত্যেককে ৬০০ টাকা মূল্যের মাল সরবরাহ করা হয়। মালামাল বিক্রয়কালে ট্যাগ অফিসার ও উপজেলা সমবায় অফিসার মোঃ করিমুল হক, বড়দল ইউপি চেয়রম্যান আব্দুল আলীম মোল্যা, সংশ্লিষ্ট ডিলার, ইউনিয়ন পরিষদ সচিব আব্দুল জলিল ও ইউপি সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

উপজেলা শিক্ষা কমিটির সভা
আশাশুনি উপজেলা প্রাথমিক শিক্ষা কমিটির এক সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ চেয়ারম্যানের কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা চেয়ারম্যান ও শিক্ষা কমিটির সভাপতি এবিএম মোস্তাকিমের সভাপতিত্বে সভায় উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা, ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সুদেষ্ণা সরকার, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শম্ভুজিত মন্ডল, উপজেলা প্রকৌশলী আক্তার হোসেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সোহাগ খান, উপজেলা শিা অফিসার গাজী সাইফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। সভায় ৫৩টি সরকারি প্রাথমিক বিদ্যালয় সংস্কার ও ৬টি বিদ্যালয়ে শিশুবান্ধব সরঞ্জাম ক্রয়সহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here