অধ্যাপক আনিসুজ্জামানের মৃত্যুতে যবিপ্রবি উপাচার্যের শোক

0
121

প্রেস বিজ্ঞপ্তি : দেশ বরণ্যে বুদ্ধিজীবী, বিশিষ্ট শিক্ষাবিদ ও জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন।
অধ্যাপক ড. আনিসুজ্জামান আজ বৃহস্পতিবার বিকেলে রাজধানীর ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন| তিনি বার্ধক্যজনিত বিভিন্ন জটিলতায় ভুগছিলেন বলে গণমাধ্যমের খবরে প্রকাশিত হয়েছে।
এক শোক বাণীতে যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন বলেন, বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক ড. আনিসুজ্জামান ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ইমেরিটাস অধ্যাপক। এই লেখক, গবেষক ও সাহিত্যিক ছিলেন শিক্ষকদের শিক্ষক এবং জ্ঞানের আলোকবর্তিকা। তাঁর জ্ঞান ও প্রজ্ঞা দিয়ে তিনি এ দেশের মানুষকে সত্যিকারের আলোর পথ চিনিয়েছেন। বাংলা ভাষার উৎকর্ষ সাধন ও সাহিত্য গবেষণায় তাঁর অবদান এ দেশের মানুষের হৃদয়ে চির স্মরণীয় হয়ে থাকবে। তাঁর প্রয়ানে জাতি একজন সর্বজন শ্রদ্ধেয় অভিভাবককে হারালো। তাঁর মতো শুদ্ধ চেতনায় দীপ্ত মানুষের চির প্রস্থান মানে এ জাতির অপূরণীয় ক্ষতি এবং তা কখনো পূরণ হওয়ার নয়। আমি জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামানের রূহের মাগফিরাত কামনা করছি এবং তাঁর শোকসন্তপ্ত পরিবার-পরিজন, দীর্ঘদিনের সহকর্মীসহ সংশ্লিষ্ট সকলের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।
এদিকে জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামানের মৃত্যুতে যবিপ্রবির শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি ও কর্মচারী সমিতি গভীর শোক প্রকাশ করেছে। একইসঙ্গে যবিপ্রবি ছাত্রলীগ, সাংবাদিক সমিতিসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনও বিশিষ্ট এই শিক্ষাবিদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here