আশাশুনি সংবাদ

0
140

থেকে ৫ জনের নমুনা সংগ্রহ
এম এম নুর আলম, আশাশুনি থেকে : আশাশুনি উপজেলার বুধহাটা ইউনিয়নের চাপড়া গ্রামে ৫ ব্যক্তির করোনা ভাইরাস নমুনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। আশাশুনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নুমনা সংগ্রহে নিয়োজিত এক টিম বুধহাটা ইউনিয়নের মধ্যম চাপড়া থেকে ৫ ব্যক্তির নমুনা সংগ্রহ করেন। তারা ৫ জনই ঢাকা থেকে চাপড়ায় এসেছেন।

অসহায় ছাত্রীদের সাইকেল প্রদান
আশাশুনিতে অসহায় গরীব ও মেধাবী ছাত্রীদের স্কুল ও কলেজে যাতয়াত ব্যবস্থা নিশ্চিত করতে বাই সাইকেল প্রদান করা হয়েছে। সোমবার সকালে উপজেলা পরিষদ চত্বরে এ সাইকেল বিতরণ করা হয়। এডিপি তহবীলের অর্থায়নে উপজেলা পরিষদের উদ্যোগে গরীব ও মেধাবী ছাত্রীদের শিক্ষা প্রতিষ্ঠাতে যাতয়াতে খরচ কমানো ও প্রতিবন্ধকতা দূর করতে বাই সাইকেল প্রদানের ব্যবস্থা করা হয়। উপজেলার ১১ ইউনিয়নের ১১ জন ছাত্রীকে বিনামূল্যে বাই সাইকেল প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বাই সাইকেল বিতরণ করেন, উপজেলা চেয়ারম্যান এবিএম মোস্তাকিম। এসময় উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা, উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী, মহিলা ভাইস চেয়ারম্যান মোসলেমা খাতুন মিলি প্রমুখ উপস্থিত ছিলেন।

থানায় স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ
করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে আশাশুনি থানায় কর্মরত কর্মকর্তা ও ফোর্সদের মাঝে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়েছে। সোমবার সকালে থানায় এ বিতরণ অনুষ্ঠান করা হয়। দেশ ব্যাপী করোনা ভাইরাস প্রতিরোধে আইন শৃংখলা রক্ষার পাশাপাশি মাঠে কঠিন ভাবে দায়িত্ব পালন করে যাচ্ছেন পুলিশ বাহিনী। পুলিশ বাহিনীর সুরক্ষা ব্যবস্থার প্রয়োজনীয়তা উপলব্ধি করে ৪৭ জন অফিসার ও পুলিশ কনস্টেবলকে ফেসসিড, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও চশমা প্রদান করা হয়। বিতরণ করেন দেবহাটা সার্কেল (আশাশুনি ও দেবহাটা থানা) এর সিনিয়র সহকারী পুলিশ সুপার আলহাজ্ব ইয়াসিন আলী। এসময় আশাশুনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আব্দুস সালাম উপস্থিত ছিলেন।

স্বাস্থ্য কমপ্লেক্সের ইফতার সামগ্রী বিতরণ
আশাশুনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। সোমবার স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে এ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। আশাশুনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অধীনে আউটসোর্সিং এ নিয়োজিত দীর্ঘদিন যাবৎ বেতনহীন কতিপয় জনবলকে সহায়তা প্রদানের লক্ষ্যে এ সহায়তা প্রদান করা হয়। ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সুদেষ্ণা সরকার। এসময় হাসপাতালের অন্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

বিনামূল্যে চিকিৎসা সেবা ক্যাম্পেইন
বাংলাদেশ সেনা বাহিনীর উদ্যোগে আশাশুনিতে বিনামূল্যে চিকিৎসা সেবা ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১০ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্সে এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। ৪১ ফিল্ড এ্যাম্বুলেন্স, সিভিল সার্জন সাতক্ষীরা ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আশাশুনির সহযোগিতায় ১০৫ পাদাতিক ডিভিশন ও ৫৫ পদাতিক ডিভিশনের ব্যবস্থাপনায় ও চার্জিং লাইনের পরিচালনায় আয়োজিত চিকিৎসা ক্যাম্পেইনের সূচনা করেন, ব্রিগেডিয়ার জেনারেল খালেদ কামাল পিএসসি।
এসময় লেফ. কর্ণেল ফারহান মনির, ক্যাপ্টেন সাকিব, উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল হান্নান প্রমুখ উপস্থিত ছিলেন। আশাশুনি উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি এ বি এম মোস্তাকিম, উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সুদেষ্ণা সরকার ক্যাম্প চলাকালে কার্যক্রম পরিদর্শন করেন। ৯ম ইস্ট বেঙ্গল রেজিমেন্টের অধিনায়ক লে. কর্নেল ফারহান মনিরের তত্ত্বাবধানে ক্যাম্পে মেজর মশিউর, মেজর আহসান, মেজর সাবের, ক্যাপ্টেন মাহমুদা, ক্যাপ্টেন নওরিন ও আশাশুনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. মিঠুন বিশ্বাস ২৩৫ জন নারী-পুরুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করেন। ক্যাম্প থেকে রোগিদের ব্যবস্থাপত্র অনুযায়ী বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয়।

করোনা প্রতিরোধ কমিটির সভা
আশাশুনিতে করোনা ভাইরাস প্রতিরোধে উপজেলা করোনা প্রতিরোধ কমিটি ও বাজার কমিটির নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক সাতীরা এস এম মোস্তফা কামালের নির্দেশক্রমে করোনা ভাইরাস প্রতিরোধ ও বাজার পরিস্থিতি নিয়ন্ত্রণে উপজেলা প্রশাসন এ মতবিনিময় সভার আয়োজন করে। উপজেলা করোনা প্রতিরোধ কমিটি এবং উপজেলার বাজার কমিটির সভাপতি ও সম্পাদকবৃন্দের অংশ গ্রহনে মতবিনিময় সভায় সরকার ঘোষিত সিদ্ধান্ত সুষ্ঠুভাবে মেনে কিভাবে বাজার পরিচালনা ও নিয়ন্ত্রণ করা যায় সে ব্যাপারে মতবিনিময় ও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়। উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজার সভাপতিত্বে সভায় উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী, আশাশুনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আব্দুস সালামসহ অন্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

কার্ড যাচাই বাছাই কমিটি গঠন
মাননীয় প্রধানমন্ত্রীর একান্ত আন্তরিকতায় বিশেষ মানবিক সহায়তা কর্মসূচির আওতায় আশাশুনি কার্ড (উপকরাভোগি) তালিকা যাচাই বাছাই করার জন্য ১১ টি যাচাই বাছাই কমিটি গঠন করা হয়েছে। সোমবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে অনুষ্ঠিত সভায় এ কমিটি গঠন করা হয়। বিশেষ মানবিক সহায়তা কর্মসূচির আওতায় দেশে ৫০ লক্ষ মানুষকে সহায়তা প্রদান করার উদ্যোগ নেওয়া হয়েছে। এরই আওতায় আশাশুনি উপজেলার ১১ ইউনিয়নে ৮০০০ মানুষ (পরিবার) কে সহায়তা দানের জন্য ইউনিয়ন পরিষদের মাধ্যমে তালিকা প্রস্তুত করা হয়েছে। তালিকাভুক্তদের সঠিক ও সুন্দরভাবে যাচাই বাছাই কাজ সুনিশ্চিত করার লক্ষ্যে ১১ ইউনিয়নে ৯ সদস্য বিশিষ্ট পৃথক পৃথক কমিটি গঠন করা হয়েছে। এ কমিটি খুবই স্বল্পতম সময়ে প্রত্যেকের সাথে যোগাযোগ রক্ষা করে প্রদত্ত্ব তথ্য ও সঠিকতা যাচাই বাছাই করবে। উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সহকারী কমিশনার (ভূমি) শাহিনা সুলাতানা প্রমুখ উপস্থিত ছিলেন।


Warning: A non-numeric value encountered in /home/njybpvbk/public_html/wp-content/themes/Newspaper/includes/wp_booster/td_block.php on line 1009

Warning: Use of undefined constant TDC_PATH_LEGACY - assumed 'TDC_PATH_LEGACY' (this will throw an Error in a future version of PHP) in /home/njybpvbk/public_html/wp-content/plugins/td-composer/td-composer.php on line 109

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here