ঠিকাদারের অব্যবস্থাপনায় পোহাতে হচ্ছে চরম ভোগান্তি, আশাশুনি টু সাতক্ষীরা সড়কে অহরহ ঘটছে দুর্ঘটনা

0
185

এম এম নুর আলম, আশাশুনি থেকে : আশাশুনি টু সাতক্ষীরা সড়কে ঠিকাদারের অব্যবস্থাপনার কারনে মানুষ চরম ভোগান্তিতে পড়েছে। ভোগান্তির পাশাপাশি অহরহ যানবাহন দুর্ঘটনার ঘটনাও ঘটে চলেছে। আশাশুনি টু সাতক্ষীরা এবং আশাশুনি টু ঘোলা সড়কের নির্মান কাজ চলছে। কাজ বেশ দ্রুত গতিতে এগিয়েও যাচ্ছিল। করোনা ভাইরাসের কারণে দেশের সকল ক্ষেত্রে স্থবিরতার সৃষ্টি হলেও সরকার উন্নয়নমূলক ও অবকাঠামোগত নির্মান কাজে ছাড় দিয়েছেন।
সামাজিক দূরত্ব বজায় রেখে ও অন্যান্য নির্দেশনা মেনে কাজ চালিয়ে যাওয়ার কথা থাকলেও এই সড়কে সেটুকুও করা হচ্ছেনা। শ্রমিকের ব্যাপক সমাগম না ঘটিয়ে যতটুকু কাজ করা যায় করলে মানুষের ভোগান্তি হতো না। বিশেষ করে সড়কে প্রতিদিন পানি দেওয়া ও রুলার করাতে করোনা ভাইরাস প্রতিরোধে ব্যাঘাত ঘটার কথা না থাকলেও সেটি করা হচ্ছেনা।
বিশেষ করে আশাশুনি টু সাতক্ষীরা সড়কটি খুবই জরুরী হওয়া সত্ত্বেও এটিতে ঠিকাদারের কোন নজর পড়েনি। ফলে সড়কটি বর্তমানে পাথরের খোয়া উঠে সড়কটিকে চরম বিপদ জনক করে তুলেছে। সাথে সাথে ধুলা-বালি উড়ে এলাকাকে চরম অস্বাস্থ্যকর ও করোনা ভাইরাসের সংক্রমন ঘটানোর উপযোগিতার সৃষ্টি করছে।
যানবাহন গেলে কিংবা বাতাস হলে সড়ক জুড়ে এবং সড়কের আশপাশের ঘরবাড়ি, লোকালয়কে ধুলাবালিতে ঢেকে ফেলে থাকে। অন্য যানবাহন আরোহি ও পথচারীরা ধুলাবালিতে গোসল করে যাচ্ছে। বিষয়টি গুরুত্বসহকারে দেখে দ্রুত সড়কে নিয়মিত পানি দেওয়া ও রুলার করার ব্যবস্থা কার্যকর করতে প্রশাসনসহ উর্দ্ধতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন ভুক্তভোগি মহল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here