যবিপ্রবি’র শিক্ষার্থীদের মেস ভাড়া মওকুফ করলেন শাহিন হোসেন

0
139
শাহিন হোসেন (ফাইল ফটো)

সত্যপাঠ রিপোর্ট : যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মেস ভাড়া মওকুফ করলেন বিশ্ববিদ্যালয়ের সেকশন অফিসার শাহিন হোসেন। দেশে করোনা ভাইরাস মোকাবেলায় ঈদের উপহার হিসেবে চলতি মে মাসের ভাড়া মওকুফ করা হয়েছে। সেকশন অফিসার শাহিন হোসেনের বাসায় ভাড়া নেওয়া প্রায় ৩৫ শিক্ষার্থীদের সকলের ভাড়া তিনি মওকুফ করে দেন। শাহিন হোসেন যশোর সদর উপজেলার শ্যামনগর গ্রামের বাসিন্দা মৃত. আফতাব উদ্দীনের ছেলে এবং যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সেকশন অফিসার হিসেবে কর্মরত। জানা গেছে, শাহিন হোসেনের বাড়িতে প্রায় ৩৫ শিক্ষার্থী মেস হিসেবে ভাড়া নিয়ে বসবাস করে।বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখে বাড়ির মালিক শাহিন হোসেন সকল শিক্ষর্থীদের চলতি মাসের মেস ভাড়া মওকুফ করে দিয়েছেন।

এবিষয়ে শাহিন হোসেনের কাছে জানতে চাইলে তিনি বলেন, দেশে করোনা পরিস্থিতিতে সকল পরিবারের উপার্জন থেমে আছে। ছাত্রদের হাতেও কোন টিউশনি নেই এবং তাদের পরিবারের উপার্জন বন্ধ রয়েছে। এমতাবস্থায় আমি আমার অবস্থান থেকে তাদের সাহায্য সহযোগিতা করার চেষ্টা করছি। শুধু যশোর শহর নয়- দেশের সকল মেস মালিকদের প্রতি আহবান জানিয়ে তিনি বলেন, শিক্ষার্থীরা দেশের ভবিষ্যৎ। আপনারা সকলে আপনাদের আশেপাশে থাকা শিক্ষার্থীদের কথা গুরুত্ব সহকারে বিবেচনা করবেন। এবং দেশের এই ক্রান্তিকালীন সময়ে যে যার অবস্থান থেকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে মানুষের পাশে এগিয়ে আসবেন।

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবীব এমন মহতি কাজের উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, শিক্ষার্থীদের প্রতি শাহিন হোসেনের আন্তরিকতা সত্যিই প্রশংসনীয়। মহামারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে সৃষ্ট দুর্যোগ মোকাবেলায় আর্থিকভাবে অস্বচ্ছল শিক্ষার্থীদের জন্য সকল মেস মালিকদের এগিয়ে আসার আহবান জানান তিনি।

যবিপ্রবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সহযোগী অধ্যাপক ইঞ্জিনিয়ার ড. মো. আমজাদ হোসেন বলেন, শাহিন হোসেনের এই মহতী উদ্যোগ সকল মেস মালিকদের কাছে অনুপ্রেরনা হিসেবে মাইলফলক হয়ে থাকবে। শাহিন হোসেনের দেখাদেখি অন্যান্য মেস মালিকেরাও সহযোগিতা করবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here