নিখোঁজ সাংবাদিক কাজল বেনাপোল থেকে উদ্ধার

0
119

বিশেষ প্রতিনিধি : যশোরের সীমান্তবর্তী বেনাপোলের সাদিপুর সীমান্ত থেকে উদ্ধার সাংবাদিক শফিকুল ইসলাম কাজলের নামে অবৈধ অনুপ্রবেশ আইনে একটি মামলা করেছে বিজিবি। এই মামলায় তাকে আদালতে পাঠিয়েছে বেনাপোল পোর্ট থানা পুলিশ।রোবার ৩ মে সকালে বেনাপোলের রঘুনাথপুর বিজিবি ক্যাম্পে কর্মরত কর্মকর্তারা কাজলের বিরুদ্ধে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশের আইনে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করে। পোর্ট থানার মামলা নম্বর-৫।
বেনাপোল বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মামুন খান সাংবাদিকদের জানান, সাংবাদিক কাজলকে রঘুনাথপুর বিজিবি ক্যাম্পের সদস্যরা অবৈধ অনুপ্রবেশের দায়ে আটক করে এবং অবৈধভাবে ভারত থেকে বাংলাদেশে প্রবেশের অভিযোগে তারা মামলা দিয়ে থানায় হস্তান্তর করে। বিজিবি’র দায়ের করা মামলায় তাকে আদালতে পাঠানো হয়েছে। প্রসঙ্গত, সাংবাদিক কাজল গত ১০ মার্চ সন্ধ্যায় তার পকাল অফিস থেকে বের হন। এরপর থেকে তার কোনও সন্ধান না পেয়ে পরদিন ১১ মার্চ ঢাকাস্থ চকবাজার থানায় সাধারণ ডায়েরী করেন তার স্ত্রী জুলিয়া ফেরদৌসি নয়ন।
১৩ মার্চ জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে শফিকুল ইসলাম কাজলকে সুস্থ অবস্থায় ফেরত দেওয়ার দাবি জানায় তার পরিবার। ১৮ মার্চ প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচির মাধ্যমে সাংবাদিক কাজলের সন্ধান চাওয়া হয়। পরে ১৮ মার্চ রাতে কাজলকে অপহরণ করা হয়েছে অভিযোগ এনে চকবাজার থানায় মামলা করেন তার ছেলে মনোরম পলক। সাংবাদিক কাজল নিখোঁজ হওয়ার পর তার সন্ধানের দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে কয়েকদফা কর্মসূচি পালন করেছেন সাংবাদিক সহকর্মী ও পরিবারের সদস্যরা। সকল নাটকের অবসান ঘটে দেশের বেনাপোল সীমান্তের বিজিবি’র হাতে উদ্ধার হওয়ার পর থেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here