চাল আত্মসাত : কালিয়ায় দুদকের মামলায় ইউপি চেয়ারম্যান গ্রেফতার

0
162

নড়াইল প্রতিনিধি : চাল আত্মসাতের অভিযোগে দুদকের দায়েরকৃত মামলায় নড়াইলের কালিয়ায় পেড়লী ইউনিয়নের চেয়ারম্যান মো. জারজিদ মোল্যাকে (৫২) গ্রেফতার করেছে নড়াইলের ডিবি পুলিশ। শুক্রবার সকালে তাকে তার নিজ বাড়ি উপজেলার খড়রিয়া গ্রাম থেকে গ্রেফতার করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে। এর আগে গত ২১ এপ্রিল তার বিরুদ্ধে দুদকের যশোর সমন্বিত জেলা কার্যালয়ের সহকারি পরিচালক মো. মাহফুজ ইকবাল বাদি হয়ে মামলাটি দায়ের করেন।
অভিযোগপত্রে জানা যায়, পেড়লী ইউপি চেয়ারম্যান জারজিদ মোল্যা জানুয়ারি/২০১৯ মাস হতে এপ্রিল/২০২০ পর্যন্ত ১৬ মাসে ৪০টন ৮০০ কেজি সরকারি চাল দুর্নীতি বা বে-আইনীপন্থায় আত্মসাৎ করে আর্থিকভাবে লাভবান হয়েছেন।
ওই ঘটনায় উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের সুপারভাইজার মো. মতিয়ার রহমান গত ১৮ এপ্রিল কালিয়া থানায় একটি অভিযোগ দায়ের করলে পুলিশ অভিযোগটি দুদকের যশোর সমন্বিত জেলা কার্যালয়ে প্রেরণ করে। দুদক গত ২১ এপ্রিল ওই চেয়ারম্যানের বিরুদ্ধে মামলাটি আমলে নিয়ে গ্রেফতারি পরোয়না পাঠায়।
শুক্রবার সকাল ১১ টার দিকে নড়াইলের ডিবি পুলিশের এএসআই আনিচুজ্জামানের নেতৃত্বে এবদল পুলিশ তার বাড়িতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করেছে। উল্লেখ্য পেড়লী ইউপি চেয়ারম্যান জারজিদ মোল্য কে আগেই বহিস্কার করা হয়েছিল।
এ ব্যাপারে কালিয়া উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হুদা বলেন, জারজিদ মোল্যার বিরুদ্ধে ভিজিডির ৪০ টন ৮০০ কেজি চাল আত্মসাতের অভিযোগে মামলা দায়ের হয়।
নড়াইলের পুলিশ সুপার মো. জসিম উদ্দিন নিশ্চিত করে বলেছেন, পেড়লী ইউপি চেয়ারম্যান জারজিদ মোল্যা আদালতে প্রেরন করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here