আশাশুনিতে কর্মস্থলে না থাকা কর্মকর্তাদের পত্র প্রেরণ

0
184

আশাশুনি প্রতিনিধি : সরকারি বিধি নিষেধ অমান্য করে যে সকল সরকারি কর্মকর্তা স্ব স্ব কর্মস্থলে অনুপস্থিত আছেন তাদেরকে কর্মস্থলে থাকতে পুনরায় পত্র প্রেরণ করা হচ্ছে। অনুপস্থিত কর্মকর্তাদের তালিকা ঢাকায় পাঠাতে ইতিমধ্যে জেলা প্রশাসকদের নির্দেশ দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।
করোনা ভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধ ও এর প্রাদুর্ভাবজনিত যেকোন জরুরি পরিস্থিতি মোকাবেলায় প্রয়োজনীয় সহযোগিতা প্রদানের লক্ষ্যে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বিভাগ/জেলা/উপজেলা পর্যায়ের সকল সরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারীগণের সার্বক্ষণিক কর্মস্থলে উপস্থিতি নিশ্চিতকরণে জন্য মাঠ প্রশাসন সংস্থাপন অধি-শাখার উপ সচিব মোহাম্মদ আমিনুল ইসলাম খান গত ২২ মার্চ পত্র প্রেরণ করেন।
অপরদিকে, বাংলাদেশ সচিবালয়, ঢাকা প্রশাসন ও সংস্থাপন শাখা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এর উপ সচিব মোহাম্মদ আবু নাসের বেগ ১০ এপ্রিল তার অধিনস্থ জেলা ও উপজেলা পর্যায়ের অফিস/শিক্ষা প্রতিষ্ঠান এর সকল সরকারি কর্মকর্তা ও কর্মচারীদেরকে নিজ কর্মস্থলে অবস্থানের নির্দেশ প্রদান করেন। কিন্তু দেখা গেছে উপজেলা পর্যায়ের সরকারি দপ্তরের অনেক কর্মকর্তা ও কর্মচারী এবং সরকারি কলেজের কর্মকর্তা/অধ্যক্ষ কর্মস্থলে উপস্থিত নেই বা হননি। গত ১১ এপ্রিল দৈনিক শিক্ষা ডেস্ক এ প্রকাশিত (যা দৈনিক কালেরকণ্ঠ পত্রিকায় প্রকাশিত হয় একই দিন) এক তথ্যে দেখাগেছে, কর্মস্থলে অনুপস্থিত সরকারি কর্মকর্তাদের তালিকা ঢাকায় পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে।
মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এমন নির্দেশ প্রেরণ করা হয়েছে। দেশ ব্যাপী করোনা ভাইরাসের কারণে এমন জটিল অবস্থার প্রেক্ষিতে প্রেরিত নির্দেশনা মাঠ পর্যায়ে বাস্তবায়িত না হওয়ায় সরকারি কার্যক্রম অনেকাংশে বাধাগ্রস্ত হচ্ছে। বিধায় কর্মকর্তাদের কর্মস্থলে থেকে সরকারি নির্দেশনা বাস্তবায়নে সগযোগিতা করা খুবই জরুরী। এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা জানান, আগে একবার কর্মকর্তাদের চিঠি করা হয়েছে। অনুপস্থিত কর্মকর্তাদের ফোন করে বিষয়টির গুরুত্বানুযায়ী কর্মস্থলে থাকতে বলা হয়েছে। বুধবার পুনরায় সকল কর্মকর্তাকে কর্মচারীসহ কর্মস্থলে থাকতে পত্র প্রেরন করা হবে। ডিসি স্যার অন্য জেলা থেকে সাতক্ষীরায় যাতয়াতের মাধ্যমে অফিস করা যাবেনা বলে জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here